প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

শেষ রোমাঞ্চে ভেনেজুয়েলা-ইকুয়েডর ম্যাচ ড্র

   
প্রকাশিত: ১০:০৯ পূর্বাহ্ণ, ২১ জুন ২০২১

ছবি: ইন্টারনেট

ম্যাচের শেষ সময়ে গোল হজম করে প্রথম জয় থেকে বঞ্চিত হলো ইকুয়েডর। ছাড়তে হয়েছে মাঠ ভেনেজুয়েলার সঙ্গে ২-২ গোলে ড্র করে। যার ফলে পয়েন্ট টেবিলে সবার নিচেই রয়ে গেলো তারা এখনও। রোববার (২০ জুন) দিবাগত রাতে ব্রাজিলের অলিম্পিক স্টেডিয়ামে ভেনেজুয়েলার বিপক্ষে পুরোপুরি আধিপত্য নিয়েই খেলেছে ইকুয়েডর। এমনকি ম্যাচের নির্ধারিত ৯০ মিনিটে তারাই এগিয়ে ছিল ২-১ গোলে। কিন্তু অতিরিক্ত যোগ করা সময়ের গোলে ম্যাচ ড্র করে নেয় ভেনেজুয়েলা।

ম্যাচের ৩৯ মিনিটের মাথায় প্রথম গোলটি করেন ইকুয়েডরের আরতন প্রেসিয়াদো। দ্বিতীয়ার্ধে ৫১ মিনিটের সময় এ গোল শোধ করেন ভেনেজুয়েলার এডসন কাস্তিলো। তবে ২০ মিনিট পর ফের লিড নেয় ইকুয়েডর। এবার স্কোরশিটে নাম তোলেন গনজালো প্লাটা। মনে হচ্ছিল এই গোলের সুবাদে জিতেই যাবে তারা। কিন্তু অতিরিক্ত যোগ করা সময়ের প্রথম মিনিটে ভেনেজুয়েলার দ্বিতীয় গোলটি করেন রোনাল্ড হার্নান্দেজ।

৬৮ মিনিটে বদলি হিসেবে মাঠে নামেন প্লাতা। প্রথম বল পেয়েছেন ৭০ মিনিট পেরিয়ে। নিজেদের বক্সের ডিক ওপরে বল পেয়ে ভৌঁ দৌড় লাগান প্লাতা। গতিতে ভেনেজুয়েলার দু-তিনজন খেলোয়াড়কে পেছনে ফেলে তিনি পৌঁছে যান প্রতিপক্ষের ডি-বক্সে। কিন্তু বল মারেন সোজা গোলকিপারের গায়ে। কিন্তু ফিরে আসা বল আরেকজন খেলোয়াড়ের পা হয়ে তাঁর পায়েই পরে। এবার ঠাণ্ডা মাথায় বল জালে জড়ান তিনি।

ইকুয়েডরের যখন জয়োচ্ছ্বাসের আয়োজন সাজাচ্ছিল, সমতাসূচক গোল করে বসে ভেনেজুয়েলা। যোগ করা সময়ের প্রথম মিনিটে কাস্তিল্লোর ক্রস থেকে দুর্দান্ত এক হেডে গোলটি করেছেন ৭৭ মিনিটে বদলি হিসেব নামা রোনালদ হার্নান্দেজ।

শেষ বাঁশি বাজার কয়েক সেকেন্ড আগে আরও একটি জোরালো আক্রমণ করেছিল ভেনেজুয়েলা। তবে গোলরক্ষকের দৃঢ়তায় সে যাত্রায় বেঁচে যায় ইকুয়েডর, পায় ২-২ গোলের ড্র।

এ ম্যাচের পর দুই ম্যাচে একটি ড্র ও পরাজয়ের ফলে মাত্র ১ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচ নম্বরে অবস্থান করছে ইকুয়েডর। অন্যদিকে তিন ম্যাচে দুই ড্রয়ের সুবাদে পাওয়া ২ পয়েন্টে চার নম্বরে ভেনেজুয়েলা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: