প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

এম. সুরুজ্জামান

শেরপুর প্রতিনিধি

নালিতাবাড়ীতে ভ্রাম্যমান আদালতে ১ লাখ ৩৫ হাজার টাকা জরিমানা

   
প্রকাশিত: ১২:৪৩ পূর্বাহ্ণ, ২৯ জুন ২০২১

শেরপুরের নালিতাবাড়ীতে ভ্রাম্যমান আদালতের পৃথক অভিযানে তিন ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ১ লাখ ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। নালিতাবাড়ীর ইউএনও হেলেনা পারভীন ও সহকারী কমিশনার (ভুমি) সঞ্চিতা বিশ্বাস সোমবার (২৮ জুন) বিকেলে পৌর শহরে এই অভিযান পরিচালনা করেন।

উপজেলা প্রশাসন সুত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে বিকেলে শহরের তারাগঞ্জ দক্ষিণ বাজার মহল্লার জনৈক আব্দুল লতিফের গোডাউনে সোহেল রানার মালিকানাধীন ব্যবসা প্রতিষ্ঠানের কর্মচারীরা প্রায় ১৬-১৭ আইটেমের ওষুধ বোতলজাত ও প্যাকেটজাত করছিল। এসময় তাদের হাতেনাতে আটক করে ১৫ কার্টনভর্তি ওষুধ জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে মালিকপক্ষকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

অপরদিকে, শহরের উত্তর বাজার এলাকায় একটি মুদী-মনোহরী ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ৩ মণ নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয় এবং মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে শহরের গড়কান্দা এলাকায় একজন ব্যবসায়ীকে অবৈধভাবে পলিথিন বিপণনের জন্য ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সহকারী কমিশনার (ভুমি) সঞ্চিতা বিশ্বাস এই আদালত পরিচালনা করেন।

এ ব্যাপারে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা হেলেনা পারভীন বলেন, বিভিন্ন অনুমোদনপ্রাপ্ত ওষুধ কোম্পানীর লেভেল লাগিয়ে অনুমোদনবিহীন অভৈধভাবে ওষুধ বোতল এবং প্যাকেটজাত করা হচ্ছিল। এতে মালিকপক্ষ বৈধ কোন কাগজপত্র দেখাতে না পারায় তাকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। তিনি আরো বলেন, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: