করোনায় জাবি অধ্যাপকের মৃত্যু

   
প্রকাশিত: ১২:১৮ অপরাহ্ণ, ২৬ জুলাই ২০২১

ছবি : প্রতিনিধি

শাকিল শেখ,সাভার(ঢাকা) থেকে: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. নজিবুর রহমান করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। সোমবার(২৬ জুলাই) ভোরে রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, অধ্যাপক নজিবুর রহমান করোনা পজিটিভ হয়ে ঢাকার বারডেম হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় ৫২ বছর বয়সে আজ ভোরে তিনি মৃত্যুবরণ করেন। আজ সকালে (২৬ জুলাই) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জানাজা শেষে মরদেহ তার গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুরে দাফন করা হবে।

তিনি স্ত্রী, এক মেয়ে, এক ছেলে এবং অগণিত ছাত্র-ছাত্রী ও গুণগ্রাহী রেখে গেছেন। অধ্যাপক নজিবুর রহমানের মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। উপাচার্য বলেন, ‘অধ্যাপক নজিবুর রহমানের অকাল প্রয়াণে দেশ এবং বিশ্ববিদ্যালয়ের অনেক ক্ষতি হলো। শিক্ষা এবং অণুজীব গবেষণায় তার অবদান স্মরণীয় হয়ে থাকবে।’

তিনি অধ্যাপক ড. নজিবুর রহমানের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা প্রকাশ করে প্রয়াত অধ্যাপকের আত্মার শান্তি কামনা করেন।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: