প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

অলিম্পিকে শুরুতেই রোমান সানার বাজিমাত

   
প্রকাশিত: ১১:০৬ পূর্বাহ্ণ, ২৭ জুলাই ২০২১

ফাইল ছবি

টোকিও অলিম্পিকে শুরুতে শুভ সূচনা করলেন দেশসেরা আরচার রোমান সানা। এলিমিনেশন রাউন্ডের প্রথম ম্যাচে গ্রেট ব্রিটেনের টম হলকে হারিয়ে শীর্ষ ৩২-এ জায়গা করে নিয়েছেন তিনি। দারুণ জমে ওঠা লড়াইয়ে হলকে ৭-৩ সেট পয়েন্টে হারিয়েছেন সানা। নিজের ১৫টি তীরের মধ্যে ৬টিতেই পূর্ণ ১০ পয়েন্ট স্কোর করেছেন রোমান সানা।

শুরু আর শেষটা দুর্দান্ত হয়েছে রোমান সানার। প্রথম সেটের প্রথম তীরে ১০ স্কোর করে শুরু এবং পঞ্চম সেটের শেষ তীরে ১০ স্কোর করে বিজয় নিশ্চিত করেন বাংলাদেশের সেরা এই তীরন্দাজ। প্রথম সেটের শেষ তীরে ৮ স্কোর করার পর একটা অনিশ্চিয়তা তৈরি হয়েছিল। প্রথম সেট ২৮-২৮ হলে দুইজনই পান এক পয়েন্ট করে। তবে দ্বিতীয় সেটে ২৭-২৫ ব্যবধানে জিতে ২ পয়েন্ট পাওয়ার পরই সম্ভাবনা তৈরি হয়ে জয়ের। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর রোমাস তৃতীয় সেট জেতেন ২৭-২৬ ব্যবধানে। তবে চতুর্থ সেট জিতে প্রতিযোগিতায় ফিরে আসার আভাস দেন ব্রিটেনের টম হল। ওই সেট রোমান হেরে যান ২৭-২৫ ব্যবধানে।

পঞ্চম সেট থেকে এক পয়েন্ট পেলেই চলতো রোমানের। কিন্ত লাল-সবুজ জার্সিধারী রোমান পূর্ণ ২ পয়েন্ট নিয়েই ৭-৩ সেট পেয়েন্টে জিতে উঠে গেছেন পরের রাউন্ডে। শেষ সেটে জয়ের ব্যবধান ২৯-২৭। শেষ সেটে দারুণ ফিনিশিং ছিল রোমানের। প্রথম তীরে ৯ স্কোর করলেও শেষ দুটিতে করেন ১০, ১০। ২৯-২৭ ব্যবধানে হারিয়ে বিজয় উল্লাসে মেতে ওঠের বাংলার তীরন্দাজ। সেরা ৩২ এ জায়গা করে এখন রোমান সানার লক্ষ্য সেরা ১৬তে ওঠা। সেরা ষোলতে ওঠার লড়াইয়ে রোমানকে খেলতে হবে কানাডা বা মলদোভার আরচারের মধ্যে বিজয়ীর সঙ্গে।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: