প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

হাতজোড় করে ক্ষমা চাইলেন শাওন

   
প্রকাশিত: ২:১১ অপরাহ্ণ, ২৭ জুলাই ২০২১

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে প্রচারিত ‘ঘটনা সত্য’ নাটকটি দর্শকদের অভিযোগের ভিত্তিতে ইউটিউব থেকে সরিয়ে নেওয়া হয়েছে। বিশেষ শিশুদের বাবা-মায়ের ‘পাপ কর্মের ফল’ বলে ভুল বার্তা দেওয়ার অভিযোগ উঠেছে নাটকটির বিরুদ্ধে। ঈদের এই নাটকটি প্রকাশের পরেই শুরু হয়েছে সমালোচনা। রুবেল হাসান নির্মিত এ নাটকে অভিনয় করেছেন মেহজাবীন চৌধুরী ও আফরান নিশো।

সোশ্যাল মিডিয়ায় যখন এই নাটক নিয়ে আলোচনা সমালোচনা তুঙ্গে তখনই ক্ষমা অভিনয়শিল্পী হিসেবে ক্ষমা চাইলেন মেহের আফরোজ শাওন। সোমবার রাতে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে ‘ঘটনা সত্য’ নাটকের নির্মাতা রুবেল হাসানসহ সংশ্লিষ্টদের ট্যাগে রেখে একটি স্ট্যাটাস দেন শাওন।

সেখানে তিনি লেখেন, ‘আমি মেহের আফরোজ শাওন বাংলাদেশ মিডিয়া জগতের একজন অভিনয়শিল্পী, পরিচালক এবং প্রযোজক হিসাবে সম্প্রতি প্রচারিত সিএমভি প্রযোজিত এবং নগদ নিবেদিত রুবেল হাসান পরিচালিত ‘ঘটনা সত্য’ নামক অসংবেদনশীল নাটকটির জন্য আমার পরিচিত-অপরিচিত সকল বিশেষ শিশুদের কাছে এবং তাদের মা বাবার কাছে হাতজোড় করে ক্ষমা চাচ্ছি। শিল্পী হওয়া তো দূরের কথা, ভিউ আর ফলোয়ারের পেছনে দৌঁড়াতে দৌঁড়াতে আমরা বোধহয় মানুষও হতে পারলাম না!’

মূলত জীবন ঘনিষ্ঠ কাহিনি নিয়ে তৈরি নাটকটির শেষ অংশের একটি বার্তা নিয়েই সমালোচনার ঝড় ওঠে। প্রতিবন্ধী শিশুকে পাপের ফল বলে মন্তব্য করা হয় সেখানে। এতে সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন পেজে, গ্রুপে নাটকটি নিয়ে সমালোচনা হয়েছে এবং তুমুল আপত্তিও উঠেছে। একাধিক সংগঠন থেকে প্রতিবাদ জানানো হয়েছে ইতোমধ্যে। সেসব সমালোচনা ও আপত্তির প্রেক্ষিতে ইউটিউব থেকে ‘ঘটনা সত্য’ নাটকটি সরিয়ে ফেলা হয়েছে।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: