প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

সফল সফর শেষে দেশে ফিরল টাইগাররা, সামনে বড় চ্যালেঞ্জ

   
প্রকাশিত: ১১:৪১ পূর্বাহ্ণ, ২৯ জুলাই ২০২১

জিম্বাবুয়ে সফর ও বিপক্ষে টানা তিন ফরম্যাটেই সিরিজ জিতে দেশে ফিরেছে বাংলাদেশ দল। কাতার এয়ার ওয়েজের একটি ফ্লাইটে করে বৃহস্পতিবার (২৯ জুলাই) বাংলাদেশ সময় ৯টা ১৭ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পা রাখেন সাকিব-মাহমুদউল্লাহরা।

এর আগে জিম্বাবুয়ে থেকে বুধবার (২৮ জুলাই) ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেয় টাইগাররা। দক্ষিণ আফ্রিকার জোহানসবার্গ ও কাতারের দোহা হয়ে বাংলাদেশে পৌঁছেছেন ক্রিকেটাররা। জানা যায়, টাইগাররা দেশে ফেরার উদ্দেশ্যে যাত্রা শুরু করে বাংলাদেশ সময় বুধবার (২৮ জুলাই) সকাল ৮টায়। হোটেল থেকে বিমানন্দরে পৌছে জিম্বাবুয়ের ডমিস্টিক ফ্লাইটে করে দুই ঘণ্টায় এসে পৌঁছায় দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে।

সেখানে ৪ ঘণ্টার বিরতি পর কাতার এয়ারওয়েজের ফ্লাইটে করে বাংলাদেশ দলের গন্তব্য দোহা আন্তর্জাতিক বিমান বন্দর। বুধবার মধ্যরাতে দোহায় পৌঁছে বাংলাদেশ দল আবারো কয়েক ঘণ্টার বিরতি নেয়। বিরতি শেষে ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করে সকাল ৯টায় দেশে পৌছে টাইগাররা। তাদের জিম্বাবুয়ে মিশন শুরু হয় একমাত্র টেস্টে ২২০ রানের বিশাল ব্যবধানে জয় দিয়ে।

এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করে তারা। তিন ম্যাচের টি-টোয়েন্টিতেও বাংলাদেশের দাপট। লাল-সবুজের জার্সিধারীরা সিরিজ জিতে নেয় ২-১ ব্যবধানে।

এদিকে জানা যায়, আসন্ন অস্ট্রেলিয়া সিরিজের জন্য বিমানবন্দর থেকে সোজা টিম হোটেল ইন্টার কন্টিনেন্টালে যাবে বাংলাদেশ দল। সেখানে তিনদিনের কোয়ারেন্টিনে থাকতে হবে তাদের। এরপর অজিদের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ দল। তাই বলাই যায়, একটি সফল সফরের পর বড় চ্যালেঞ্জের সামনে দাঁড়িয়ে আছে টাইগাররা। আগামী ৩, ৪, ৬, ৭ ও ৯ আগস্ট মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ম্যাচ সিরিজের টি টোয়েন্টি খেলবে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী অস্ট্রেলিয়া।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: