প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

১১ বছরের শিশু উদ্ধার, যুবক গ্রেফতার

   
প্রকাশিত: ১১:৩৭ অপরাহ্ণ, ২৯ জুলাই ২০২১

শাকিল শেখ, সাভার থেকে: ঢাকার সাভারে অপহৃত ১১ বছরের শিশু স্বপ্নাকে উদ্ধার করেছে র‌্যাব-৪। এসময় অপহরণকারীকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ জুলাই) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-৪ এর সিপিসি-২ এর অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান। এরআগে বুধবার বিকেলে সাভার বাসস্ট্যান্ড এলাকায় থেকে স্বপ্নাকে উদ্ধার করা হয়। গ্রেফতার- অপহরণকারী নাম মোঃ মোছাদ্দেক আলম (২৯)। সে দিনাজপুর জেলার বাসিন্দা ও এলাকায় সন্ত্রাসী কর্মকান্ডের জড়িত রয়েছে। সে মাঝে মধ্যে সাভারে আসতো।

র‌্যাব-৪ জানায়, গত ২৪ জুলাই আনুমান সকাল ১১ টারদিকে শিশু স্বপ্না খাতুন অপহৃত হয়। ঘটনার দুই দিন পর অপহরকারী চক্র মোবাইল ফোনে শিশুটির পিতা-মাতার নিকট মুক্তিপণ দাবী করে। মুক্তিপণ না দিলে অপহৃত শিশুটিকে মেরে ফেলার হুমকি দেয়। এমন অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব-৪ ছায়া তদন্ত শুরু করে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৪ এর একটি দল বুধবার (২৮ জুলাই) সকাল থেকে বিকেল পর্যন্ত ঢাকা জেলার বিভিন্ন স্থানে সাঁড়াশি অভিযান শেষে অপহৃত শিশু স্বপ্না খাতুনকে সাভার বাসস্ট্যান্ডের নিউ মার্কেটের সামনে থেকে উদ্ধার করা হয়।

লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান জানান, আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে বিভিন্নভাবে প্রলোভন দেখিয়ে ভুক্তভোগীকে গত ২৪ জুলাই রাজাসনের পলো মার্কেটের সামনে হতে অপহরণ করে। পরবর্তীতে স্বপ্নাকে ট্রাক যোগে দিনাজপুর জেলার বিরামপুর থানার ভিন্ন ভিন্ন স্থানে নিয়ে আটকিয়ে রাখে। পাশাপাশি শিশুটির বাবা-মার কাছে মুক্তিপণ দাবি করে। এদিকে র‌্যাবের দল দিনাজপুরেও অভিযান চালায়। বিষয়টি টের পেয়ে অপহরণকারী পুনরায় ট্রাকযোগে সাভার এলাকায় চলে আসে। পরে র‍্যাব-৪ অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার করে ও অপহরণকারীকে গ্রেফতার করে।

ফরমান/মস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: