প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

যাদের বয়স ১৮ বছর, তাদের টিকা মিলবে ৮ আগস্ট থেকে

   
প্রকাশিত: ২:২৪ অপরাহ্ণ, ৩০ জুলাই ২০২১

ফাইল ছবি

দেশজুড়ে মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবেলায় (কোভিড-১৯) টিকা নেওয়ার বয়স ধীরে ধীরে কমিয়ে আনছে সরকার। আগামী ৮ আগস্ট থেকে বয়স ১৮ বছর হলেই টিকা নেওয়া যাবে। বৃহস্পতিবার টিকা নেওয়ার সর্বনিম্ন বয়স ২৫ নির্ধারণ করা হয়। সেই মতে নিবন্ধনও শুরু হয়েছে। সুরক্ষা প্ল্যাটফর্ম ও অ্যাপের মাধ্যমে নিবন্ধন করা যাচ্ছে। এর পরের ধাপে সর্বনিম্ন বয়স নির্ধারণ করা হচ্ছে ১৮।

এর আগে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসারে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী গণমাধ্যমকে জানিয়েছিলেন দ্রুত সময়ের মধ্যেই ১৮ বছরের বেশি সব মানুষকে টিকার আওতায় নিয়ে আসা হবে। সেই টিকা গ্রাম পর্যায়ে সুরক্ষা অ্যাপ ছাড়াও শুধু জাতীয় পরিচয়পত্র নিয়ে কেন্দ্রে গিয়েও নেওয়া যাবে।

স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্র জানায়, চলতি বছরের ২৭ জানুয়ারি দেশে প্রথম ৫৫ বছরের ওপরে সবার টিকা দেওয়ার কার্যক্রম শুরু হয়েছিল। পরে তা নামিয়ে আনা হয় ৪০ বছরে। চলতি মাসের শুরুতে ওই বয়সসীমা আরো কমিয়ে ৩৫ বছরে নামানো হয়, এরপর ৩০ বছর করা হয়। ২৯ জুলাই তা নামল ২৫ বছরে। আর ৮ আগস্ট থেকে বয়স ১৮ বছর হলেই পাবেন করোনার টিকা।

না.হাসান/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: