প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

এবার বিজ্ঞাপনে ট্রান্সজেন্ডার নারী তাসনুভা

   
প্রকাশিত: ৯:৫৮ অপরাহ্ণ, ৩০ জুলাই ২০২১

বাংলাদেশে প্রথমবারের মতো টেলিভিশনে সংবাদ পাঠ করতে দেখা গেছে ট্রান্সজেন্ডার তাসনুভা আনান শিশিরকে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে মার্চে নারী দিবস উদযাপনের প্রাক্কালে বেসরকারি টেলিভিশন চ্যানেল বৈশাখী টেলিভিশন এ উদ্যোগ নিয়েছিল। এরপর অভিনয়ে মনোযোগ দেন।

তারই ধারাবাহিকতায় সম্প্রতি মোটরবাইক ইয়ামাহার একটি ওভিসিতে (অনলাইন ভিডিও কমার্শিয়াল) কাজ করেছেন তিনি। এটি পরিচালনা করেছেন সজল আহমেদ। ওভিসিটি এরই মধ্যে ডিজিটাল প্লাটফর্মে অবমুক্ত হয়েছে।

তাসনুভা আনান বলেন, কাজটি করে বেশ ভালো লেগেছে। আমার সঙ্গে মডেল হিসেবে ছিলেন নিলয়। এ ধরনের কাজ করতে আমি আগ্রহী। সময় এবং সুযোগ পেলে এ মাধ্যমে নিয়মিত থাকার ইচ্ছা আছে।

প্রসঙ্গত, নারী দিবসে দেশের প্রথম ট্রান্সজেন্ডার নারী সংবাদ উপস্থাপিকা হিসেবে আত্মপ্রকাশ করেন তাসনুভা আনান শিশির। পাশাপাশি নিজের সংগঠন ‘শ্রী-ভয়েস অব সেক্সুয়্যাল মাইনরিটি’তে ইয়াং ট্রান্সজেন্ডারদের নিয়ে কাজ করছেন। সম্প্রতি তিনি ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অধীনে জেমস পি গ্র্যান্ট স্কুল অব পাবলিক হেলথ ডিপার্টমেন্ট থেকে পাবলিক হেলথে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেছেন।

নাঈম/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: