প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

জুলফিকার আলী ভূট্টো

নীলফামারী প্রতিনিধি

সাংবাদিকের নির্মানাধীন বাড়ির সীমানা প্রাচীর গুড়িয়ে দেন ব্যাংক কর্মকর্তা

   
প্রকাশিত: ৩:৫০ অপরাহ্ণ, ৩১ জুলাই ২০২১

ছবি: প্রতিনিধি

নীলফামারীর জলঢাকায় সাংবাদিকের নির্মানাধীন বাড়ির সীমানা প্রাচীর গুড়িয়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে ব্যাংক কর্মর্তার বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে গত ২৬জুলাই জলঢাকা পৌর এলাকার ২নং ওয়ার্ডের পশ্চিম জলঢাকা মাথাভাঙ্গা গ্রামে। জানা গেছে, দৈনিক মানবজমিন পত্রিকার কিশোরগঞ্জ প্রতিনিধি ও দৈনিক যুগের আলো পত্রিকার ভ্রাম্যমাণ সংবাদদাতা বাদশা শাহজাহান গত ১৬-৩-১৭ ও ২৯-০৩-১৭ ইং সালে ২৩৯৯ নং দলিল মূলে ৬শতক ও ২৭৬৮ নং দলিল মূলে ০.৪০ শতক, যাহার এসএ দাগ ৬১১, বিএস – ১৫৪৮, খারিজ নং ১৫৩৫ ও ১১৯৫, মোট ৬ দশিমক ৪০শতাংশ জমি ক্রয় করেন।

সাংবাদিক বাদশাহ শাহজাহান সেখানে বাড়ি নির্মানের কাজ শুরু করলে, প্রতিবেশী ব্যাংক কর্মকর্তা ছামিনুর রহমানের স্ত্রী উন্মে কুলসুম বাড়ির প্রথম তলার ছাদ ঢালাই এর পুর্বে সীমানা প্রাচীর নির্মান করার দাবী করে জলঢাকা পৌর মেয়র বরাবর একটি লিখিত আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে দীর্ঘদিন ছাদ ঢালাই কাজ বন্ধ থাকে। গত ২২জুন /২১ ছাদ ঢালাইয়ের দিন ৭০ জন মিস্ত্রী- লেবারের কাজ ৩ ঘন্টা বন্ধ থাকে। পরে পৌর মেয়র ও স্থানীয়দের সহযোগিতায় ছাদ ঢালাইয়ের ১৫ দিনের মধ্যে সীমান প্রাচীর নির্মান করে দেয়ার শর্তে ৩ শত টাকার স্টাম্পে অঙ্গীকার নেয়ার পর বিষয়টি নিষ্পত্তি হয়। এতে ওই সাংবাদিকের আর্থিক ক্ষতি হয়।

ঘটনার দিন স্থানীয়দের উপস্থিতিতে সাংবাদিক বাদশাহ সীমানা প্রাচীরের কাজ শুরু করেন। সিসি ঢালাইসহ ইটের গাথুনি করেন। পার্শ্ববর্তী বাড়ীর মৃত জবেদ আলীর ছেলে ব্যাংক কর্মকর্তা ছামিনুর রহমান বাউন্ডারি ওয়ালটি নিজেই গুড়িয়ে দেন এবং সাংবাদিকের স্ত্রী -সন্তানদের প্রতি চড়াও হয়ে অশালিন ভাষায় গালিগালাজ করে হুমকী দেন। জানা যায়, ওই ব্যাংক কর্মকর্তা জনতা ব্যাংক লি. রংপুর জোনাল অফিসে সিনিয়র প্রিন্সিপাল অফিসার (এসপিও) হিসেবে কর্মরত রয়েছেন।

এ ব্যাপারে সাংবাদিক বাদশাহ শাহজাহান বাদী হয়ে জলঢাকা থানায় একটি লিখিত অভিযোগ করেন। তিনি আরও জানান, আমাকে হয়রানি করার উদ্দেশ্যে তিনি বারবার আমার বাড়ির নির্মাণ কাজে প্রতিবন্ধকতা সৃষ্টি করে আসছেন। এ ব্যাপারে ছামিনুর রহমানের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি ফোন ধরেননি। ঘটনার তদন্তকারী কর্মকর্তা জলঢাকা থানার এসআই আলমাস হোসেন জানান, এ বিষয়ে জলঢাকা থানায় একটি সাধারণ ডায়েরি নথি ভূক্ত করা হয়েছে।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: