প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

হারুন অর রশিদ

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ে করোনা মোকাবেলায় ১৫০ টি অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর

   
প্রকাশিত: ৪:৪০ অপরাহ্ণ, ৩১ জুলাই ২০২১

ছবি: প্রতিনিধি

করোনা মোকাবেলায় পঞ্চগড়ের কোভিড-১৯ আক্রান্তদের অক্সিজেন সেবা দেয়ার জন্য পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ১৫০টি অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করেছে পঞ্চগড় জেলা প্রশাসন। শনিবার (৩১ জুলাই) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এসব সিলিন্ডার সিভিল সার্জনের কাছে হস্তান্তর করেন জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মো: জহুরুল ইসলাম। এসময় সিলিন্ডার হস্তান্তর উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, সিভিল সার্জন ডা. মো: ফজলুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত স¤্রাট, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক আজাদ জাহান, সদর উপজেলা নির্বাহী অফিসার মো: আরিফ হোসেন, পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি সফিকুল আলম সফিক বক্তব্য দেন।

আনোয়ার সাদাত স¤্রাট জানায় করোনা মোকাবেলায় পঞ্চগড় জেলা পরিষদসহ পাঁচ উপজেলা চেয়ারম্যান সব সময় জেলা প্রশাসনের সাথে কাজ করে যাচ্ছে। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দূরদর্শী নেতৃত্ব এবং ঐকান্তিক প্রচেষ্টায় বাংলাদেশে টিকা কার্যক্রম অগ্রাধিকার ভিত্তিতে চালু হয়েছে। পঞ্চগড় আধূনিক সদর হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন সেবা দেওয়ার জন্য নির্মান কাজ চলছে, আগামি একমাসের মধ্যে নির্মান কাজ শেষ হবে বলে আশা করা হচ্ছে। আমাদের জেলায় পর্যপ্ত পরিমানে অক্সিজেন সিলিন্ডার মজুদ করা হচ্ছে।

জেলা প্রশাসক জানান, জেলা করোনা প্রতিরোধ কমিটির উদ্যোগে এর আগে ছয়টি সিলিন্ডার হস্তান্তর করা হয়েছিল, আজকে ১৫০টি অক্সিজেন সিলিন্ডার পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালকে দেয়া হলো। তিনি জানানা করোনা মোকাবেলায় পঞ্চগড় জেলা প্রশাসনের কর্মকর্তা কর্মচারিরা কাজ করে যাচ্ছে। বিশেষ করে স্বাস্থ্য বিভাগে এই মহুর্তে করোনা রোগীদের জন্য প্রয়োজন দ্রুত অক্সিজেন সেবা । জেলা প্রশাসন ও করোনা প্রতিরোধ কমিটি করোনা তহবিল গঠনের উদ্যোগ নেই। সেই তহবিল থেকে ১৫০ টি অক্সিজেন সিলিন্ডার ক্রয় করা হয়। পঞ্চগড় জেলায় করোনা রোগীদের চিকিৎসায় আর অক্সিজেনের কোন সংকট হবে না বলে আস্বস্ত করেছেন তিনি।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: