প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর ফাটল

প্রকাশিত: ০১ আগষ্ট ২০২১, ০৭:০৫ এএম

ইমরান হোসেন,পটুয়াখালী থেকে: ছয় মাস না যেতেই মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের নির্মিত ঘরে ফাটল দেখা দিয়েছে। পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার ইউনিয়নের কপালভেরা গ্রামে নির্মিত ২ দুটি ঘরের মেঝে, দেয়াল , পিলার ও রান্নাঘর, বাথরুম ফাটল ধরেছে। এর মধ্যে একটি ঘরের মেঝে ও বাথরুম ধসে গেছে। বসবাসের অনুপযোগী হয়ে পড়েছে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয় সূত্র জানাযায়, অগ্রাধিকার প্রকল্পের (আশ্রয়ণ প্রকল্প-২) ‘ক’ তালিকার গৃহহীন ও ভূমিহীন অসহায় পরিবারের জন্য প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ২০১৯-২০ অর্থবছরে প্রতিটি ঘর ১ লাখ ৭১ হাজার টাকায় নির্মাণ করা হয়। প্রথম পর্যায়ে নির্মিত এসব ঘর গত ২৩ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে উপকার ভোগীদের মধ্যে হস্তান্তর করা হয়। সেমি পাকা দুই কক্ষ বিশিষ্ট এসব ঘরে একটি রান্নাঘর ও টয়লেট রয়েছে।

উপকারভোগীরা ও ফজলু মিয়া অভিযোগ করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘর দেওয়ায় আমরা খুশি। কিন্তু ঘরে নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হয়েছে। অধিকাংশ ঘরের মেঝে ও পিলার ফেটে গেছে। এসব ঘর বেশি দিন টিকবে না। ঘরের সামনের একটা পিলার ফেটে গেছে। কখন ভেঙে পড়ে, চিন্তায় আছি। খুব আতঙ্কে দিন কাটাচ্ছি আমরা। ঘরে ফাটলের কথা স্বীকার করে মির্জাগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ রফিকুল ইসলাম বলেন, নিচের মাটি সরে যাওয়ায় মেঝে ভেঙ্গে গেছে। জানতে চাইলে মির্জাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসাঃ তানিয়া ফেরদৌস বলেন অতি বর্ষণের কারনে মাটি সরে যাওয়ায় ভেঙে গেছে। সংস্কারের কাজ চলমান আছে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: