প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

আমি রোমাঞ্চিত, অস্ট্রেলিয়ায় এটা সবসময় পাওয়া যায় না: টার্নার

   
প্রকাশিত: ২:৪৮ অপরাহ্ণ, ১ আগস্ট ২০২১

সব শর্ত মেনে তা পালনে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ওপর অনেক খুশি টিম অস্ট্রেলিয়া। ফুরফুরে মেজাজে আজ অনুশীলনে নেমেছে তারা। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে আগামী ৩ আগস্টে। কিন্তু সিরিজ শুরুর সপ্তাহখানেক আগে থেকেই আলোচনায় অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর।

এর কারণ ক্রিকেট অস্ট্রেলিয়ার অদ্ভূত সব দাবি, যা শোনামাত্র অবশ্যই পালনীয় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। এ শর্ত মানার ক্ষেত্রে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন, বিসিবির হাতে আর কোনো সুযোগ ছিল না।

এক কথায় যে কোনো মূল্যে সিরিজের সফল সমাপ্তি চায় বিসিবি। কারণ নিরাপত্তা ইস্যুতে টালবাহানা অস্ট্রেলিয়দের নিত্যসঙ্গী। এবার জুড়েছে করোনা ইস্যু।

অস্ট্রেলিয়ার দেওয়া অদ্ভুত সব শর্তের মধ্যে অন্যতম, মাঠে ক্যামেরা ক্রু প্রবেশ নিষিদ্ধ। সময়মতো কোয়ারেন্টিনে না যাওয়ায় খেলতে পারবেন না মুশফিক-লিটন। একই কারণে মিরপুর গ্রাউন্ডের প্রধান কিউরেটর গামিনির মাঠে প্রবেশ নিষিদ্ধ।এ ছাড়া সাত দিনে একই ভেন্যুতে পাঁচ ম্যাচসহ ডেডিকেটেড হোটেল ও বিমানবন্দরে বিশেষ ব্যবস্থায় ইমিগ্রেশনের শর্তটি ইতোমধ্যে পালন করেছে বিসিবি।

এরইমধ্যে দলের অন্যতম অলরাউন্ডার অ্যাশটন টার্নার জানালেন তার খুশির কথা। প্রথমবার বাংলাদেশে এসে এমন আতিথেওতায় মুগ্ধ ও রোমাঞ্চিত তিনি। অস্ট্রেলিয়ায় যা সবসময় পাওয়া যায় না, সেটা বাংলাদেশে পাচ্ছেন – এ কথা ভেবেই রোমাঞ্চিত অ্যাশটন টার্নার।

অবশ্য প্রসঙ্গটি উইকেট বিষয়ক। বাংলাদেশের স্পিনবান্ধক ও মন্থর উইকেটে বল করতে মুখিয়ে তিনি।

এক ভিডিও বার্তায় অজি অফ-স্পিন অলরাউন্ডার অ্যাশটন টার্নার বলেন, ‘আমি রোমাঞ্চিত, প্রথমবার বাংলাদেশে এসেছি। ওয়েস্ট ইন্ডিজেও প্রথমবার সফর করে এলাম। এখানে যারা আগে খেলেছে, তাদের সঙ্গে কথা বলে যা বুঝলাম, ওয়েস্ট ইন্ডিজে যে সব উইকেটে খেলেছি, এখানে খুব ভিন্ন কিছু হবে না। অস্ট্রেলিয়ার শীতকাল (অস্ট্রেলিয়ান মৌসুম) ছেড়ে এখানে এসে এমন অনেক উইকেট পাচ্ছি যেখানে স্পিন ধরে। স্পিনার হিসেবে আমি রোমাঞ্চিত যে এরকম উইকেট পাব, যেখানে স্পিনারদের সহায়তা থাকে। অস্ট্রেলিয়ায় এটা সবসময় পাওয়া যায় না।’

শুধু বোলিংয়ে নয়, ব্যাটিংয়েও যে সাকিব-মাহমুদউল্লাহর স্পিনকে মোকাবিলা করতে হবে তাকে সে কথাও আমলে নিয়েছেন অ্যাশটন টার্নার।

বললেন, ‘ব্যাটসম্যান হিসেবেও আমরা জানি যে, দারুণ কিছু স্পিনারদের মুখোমুখি হতে হবে আমাদের এবং কোনো সংশয় নেই যে তারা অনেক ওভার বোলিং করবে। কন্ডিশনের সঙ্গে মানাতে অনুশীলন করছি। মঙ্গলবারের ম্যাচের জন্য নিজেদের যতটা সম্ভব প্রস্তুত করে তুলতে মুখিয়ে আছি।’

তুষার/জু.সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: