করোনা রোগীদের জন্য হাসপাতালে শয্যা বাড়াতে রিট

   
প্রকাশিত: ১:২৭ পূর্বাহ্ণ, ২ আগস্ট ২০২১

ছবি: সংগৃহীত

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় প্রত্যেক সরকারি ও বেসরকারি হাসপাতালে করোনা রোগীদের জন্য শয্যা বাড়াতে হাইকোর্টে রিট করা হয়েছে। আজ রবিবার (১ আগস্ট) মানবাধিকার সংগঠন আইন ও সালিশ কেন্দ্রের (আসক) পক্ষ থেকে এ রিট আবেদন জমা দেওয়া হয়েছে।

রিটে স্বাস্থ্য সচিব ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে। আদালতে রিটের পক্ষে শুনানিতে থাকবেন আইনজীবী জেড আই খান পান্না, সৈয়দা নাসরীন ও শাহীনুজ্জামান। আইনজীবী শাহীনুজ্জামান জানান, আবেদনে সারাদেশে সরকারি-বেসরকারি হাসপাতালগুলোতে করোনা রোগীদের জন্য শয্যা বাড়ানো, আর যারা শয্যা সংকটে সরকারি হাসপাতালে ভর্তি হতে পারেননি তাদের বেসরকারি হাসপাতালে দ্রুত ভর্তি করানোর নির্দেশনা জারি করতে হবে। নির্দেশনা না মানলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া।

প্রসঙ্গত, এর আগে একই বিষয়ে সরকারের সংশ্লিষ্টদের প্রতি একটি আইনি নোটিশ পাঠানো হয়েছিল। তবে সেই নোটিশের কোনও জবাব না পাওয়ায় এই রিট দায়ের করা হয়।

নাঈম/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: