আবারও কমেছে বিশ্বজুড়ে করোনার ভয়াবহতা

   
প্রকাশিত: ৮:৪২ পূর্বাহ্ণ, ২ আগস্ট ২০২১

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৭ হাজার ৪৩৯ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে আরও ৪ লাখ ৬৬ হাজার ৩৯ জন। আর সুস্থ হয়েছেন ৩ লাখ ৪৬ হাজার ৭৭৪ জন। আজ সোমবার (২ আগস্ট) সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারে এসব তথ্য পাওয়া গেছে।

এর আগে রোববার (৩১ জুলাই) ২৪ ঘণ্টায় আট হাজার ৭৭১ জনের মৃত্যু ও পাঁচ লাখ ৩৬ হাজার ২৫৩ জন শনাক্তের তথ্য জানিয়েছিল ওয়ার্ল্ডোমিটার। ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১৯ কোটি ৯০ লাখ আট হাজার ৭৫৪। এর মধ্যে মারা গেছে ৪২ লাখ ৪০ হাজার ৩৩১ জন। তবে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন ১৭ কোটি ৯৬ লাখ ১৬ হাজার ২৫৫ জন।

করোনা সংক্রমণ ও মৃত্যুতে এখন পর্যন্ত বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে তিন কোটি ৫৭ লাখ ৬৮ হাজার ৯২৪ জনের। তাদের মধ্যে মারা গেছেন ছয় লাখ ২৯ হাজার ৩৮০ জন। আর সুস্থ হয়েছেন দুই কোটি ৯৬ লাখ ৭৩ হাজার ২৯০ জন। তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন তিন কোটি ১৬ লাখ ৯৫ হাজার ৩৬৮ জন। তাদের মধ্যে মারা গেছেন চার লাখ ২৪ হাজার ৮০৮ জন। আর ইতোমধ্যেই সুস্থ হয়েছেন তিন কোটি আট লাখ ৪৯ হাজার ৬৮১ জন।

তৃতীয় অবস্থানে রয়েছে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল। তবে মৃত্যুর দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে দেশটি। সেখানে এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৫৬ হাজার ৮৮৬ জনে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা এক কোটি ৯৯ লাখ ৩৮ হাজার ৩৫৮। আর সুস্থ হয়ে উঠেছে এক কোটি ৮৬ লাখ ৪৫ হাজার ৯৯৩ জন।

শাওন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: