প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ঘাটাইলের ৫ গ্রামের মানুষের দুঃখ ওই দেড় কিলোমিটার রাস্তা

   
প্রকাশিত: ১০:৪৫ পূর্বাহ্ণ, ২ আগস্ট ২০২১

ছবি : প্রতিনিধি

সাজ্জাদ রহমান,ঘাটাইল(টাঙ্গাইল) থেকে : মাত্র দেড় কিলোমিটার রাস্তা পাকা না হওয়ায় চরম দূর্ভোগে পড়েছে টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার পাঁচ গ্রামের মানুষ। একটু রাস্তার কারনে গ্রামবাসীদের আনেক রাস্তা ঘুরে উপজেলা সদরে যেতে হয়। স্থানীয় ইউপি চেয়াম্যানের কাছে বার বার দাবী করা সত্ব্যেও কোন উদ্দ্যোগ নেয়া হয়নি বলে অভিযোগ করেছেন গ্রামবাসীরা।

সন্ধানপুর ইউনিয়নের সন্ধানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে মাইদারচালা বাজার পর্যন্ত মাত্র দেড় কিলোমিটার রাস্তার কারনে চরম ভোগান্তিতে পড়েছে সন্ধানপুর,মোনারপাড়,নায়াবাড়ি, মানাঝি,মাইধারচালা গ্রামের মানুষ। শুকনো মৌসুমে ধুলা আর বর্ষা মৌসুমে কাঁদা’র কারনে এ রাস্তায় যাতায়াত করা যায়না।

সন্ধানপুর গ্রামের মো. শফিকুল ইসলাম বলেন,এই রাস্তা টুকু না হওয়ায় এসব গ্রামের মানুষকে কদমতলী হয়ে ১৫ কিলোমিটার রাস্তা অথবা ব্রাহ্মণশাসন হয়ে ১০ কিলোমিটার ঘুরে উপজেলা সদরে যেতে হয়। অথচ এই রাস্তাটুকু সংস্কার করলে উপজেলা সদরের দুরত্ব হবে মাত্র ৭ কিলোমিটার। সন্ধানপুর গ্রামের মুরগির খামার করেছেন এ গ্রামের বাসিন্দা হেলাল উদ্দিন। হেলালের খামারে প্রতিদিন প্রায় বিশহাজার ডিম উৎপাদন হয়।

হেলাল জানান,এ এলাকায় প্রায় ৩০টি মুরগির খামার আছে। এসব খামার থেকে প্রতিদিন প্রায় ৪০ হাজার ডিম পাওয়া যায়। এসব খামারের খাদ্য ও ডিম শহরে আনা নেয়া করা অত্যন্ত কষ্টকর হয়ে পড়েছে। মাইধার চালা গ্রামের মুরগি খামারি মো. নজরুল ইসলাম বলেন,বৃষ্টি হলে রাস্তা কাদায় হাটু পর্যন্ত ডেবে যায়। আমরা প্রায় ১৫ কিলোমিটার দুর থেকে খাদ্য আনি।

মোনারপাড়া গ্রামের খায়রুল ইসলাম বলেন, এই রাস্তার ধারে একটি কমিউনিটি ক্লিনিক,দুইটি প্রাথমিক বিদ্যালয়, একটি দাখিল মাদ্রাসা,একটি এতিমখানা, ও একটি মাধ্যমিক বিদ্যালয় আছে। বর্ষাকালে এসব প্রতিষ্ঠানে যাতায়াত করা খুবই কষ্ঠকর।

সন্ধানপুর গ্রামের মুরগি খামারি বেলায়েত হোসেন বলেন,নির্বাচনের আগে বর্তমান চেয়ারম্যান এই রাস্তাটি পাকা করার প্রতিশুতি দিয়েছিলেন। নির্বাচনে পাস করার পর গত তিন বছরে তিনি এ রাস্তাটি পাকা করনে কোন পদক্ষেপ নেননি। জানতে চাইলে সন্ধানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম বলেন,প্রতিশ্র“তির কথা আমার মনে আছে। আমি ইতি মধ্যেই উপজেলা পরিষদের সভায় রাস্তাটি পাকা করনের প্রস্তাব দিয়েছি। এ ব্যপারে আমি স্থানীয় সাংসদ মহোদয়ের সাথে কথা বলে সর্বাত্বক চেষ্টা করছি।

তুষার/জু.সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: