প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ফেরি চলাচল বন্ধ, তীব্র যানজটে ভোগান্তিতে যাত্রীরা

   
প্রকাশিত: ১১:৩২ পূর্বাহ্ণ, ১৩ আগস্ট ২০২১

প্রতীকী ছবি

শরীয়তপুরের নরসিংহপুর ফেরিঘাটের ১ নম্বর পন্টুন ভেঙে যাওয়ায় ওই ঘাটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। ঘাটে দেখা দিয়েছে তীব্র যানজট। বৈরী আবহাওয়ার মধ্যে ভোগান্তিতে যাত্রী ও চালক। ওই পন্টুন দিয়ে শুক্রবার (১৩ আগস্ট) সকালে বাস ওঠার সময় সেটি ভেঙে যায়।

বাংলাদেশ নৌ অভ্যন্তরীণ করোপরেশনের (বিআইডব্লিউটিসি) নরসিংহপুর ফেরিঘাটের ব্যবস্থাপক আব্দুল মোমেন জানান, সকালের দিকে একটি বাস ১ নম্বর পন্টুন দিয়ে ফেরিতে উঠতে গেলে র‍্যাম্প নষ্ট হয়ে যায়। এরপর থেকে ওই পন্টুন দিয়ে সব ধরনের যানবাহন ও ফেরি চলাচল বন্ধ রয়েছে। সেখানে ২ নম্বর পন্টুন দিয়ে ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে। ক্ষতি হওয়া র‍্যাম্প দ্রুত মেরামতের জন্য ব্যবস্থা নেয়া হয়েছে।

তিনি বলেন, বাংলাবাজার শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল সীমিত করায় গত কয়েকদিন ধরে নরসিংহপুর ফেরিঘাটে যানবাহনের চাপ বৃদ্ধি পেলেও ফেরি সংখ্যা বাড়েনি। এখনও ঘাটে ৩০০ থেকে সাড়ে ৩০০ যানবাহন অপেক্ষায়, তবে ফেরি মাত্র ৬টি। যে ফেরিটি এখানে সংযুক্ত হওয়ার কথা সেই কাকলি ফেরিটি আবারও পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে ধাক্কা দিয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। মেরামত শেষে সেটি এখানে যুক্ত করা হবে। কতদিন সময় লাগবে তা এখনও বোঝা যাচ্ছে না। ৬টি ফেরির সাহায্যে ১টি পন্টুন দিয়ে যানবাহন পারাপারে কর্তৃপক্ষকে হিমশিম খেতে হচ্ছে।

স্থানীয় প্রত্যক্ষদর্শী আক্তার হসেন দিদার জানান, গত কয়েকদিন ধরেই ঘাটে গাড়ির চাপ। তার ওপরে বৃষ্টি, এতে ঘাটে অপেক্ষা করা মানুষের ভোগান্তি অনেক বেড়েছে। সকালে একটি বাস ফেরিতে উঠতে গিয়ে আটকে যাওয়ায় ওই ঘাট দিয়ে ফেরি চলাচল বন্ধ। ধীরে ধীরে গাড়ির সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে।

শাওন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: