দেশে প্রথম ‘বিডি২৪লাইভ’ প্রতিনিধিদের ফ্রি চিকিৎসা ও পরামর্শ ডেস্ক চালু করলো

   
প্রকাশিত: ৯:৪৭ অপরাহ্ণ, ৩ সেপ্টেম্বর ২০২১

প্রতিনিধিদের ফ্রি চিকিৎসা সেবা ও পরামর্শ দিচ্ছেন বিডি২৪লাইভ ডটকম এর মেডিকেল অফিসার ডা. তানিয়া রহমান লিজা।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে নিবন্ধিত, দেশের জনপ্রিয় ও প্রথম সারির অনলাইন নিউজ পোর্টাল ‘বিডি২৪লাইভ’ ডটকম বাংলাদেশের মধ্যে এই সর্বপ্রথম এ প্রতিষ্ঠানে কর্মরত সকল প্রতিনিধি, তাদের পরিবার ও স্বজনদের করোনাকালীন সময়ে স্বাস্থ্যসেবা সুরক্ষা নিশ্চিত করণের লক্ষ্যে ফ্রি চিকিৎসা সেবা পরামর্শ মূলক হেল্প ডেস্ক চালু করেছে। ফ্রি চিকিৎসা পরামর্শ প্রতিনিধি ছাড়াও বিডি২৪লাইভ এর কর্মরত ডেস্ক এডিটর, স্টাফ রিপোর্টারসহ সংশ্লিষ্ট সকলেই এ চিকিৎসা সেবা ও পরামর্শ নিতে পারবেন।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) সকাল ১১ টায় বিডি২৪লাইভ ডটকম এর অফিস কার্যালয়ে ফ্রি চিকিৎসা পরামর্শ সেবার কার্যক্রম উদ্বোধন করেন- বিডি২৪লাইভ ডটকম এর এডিটর ইন চিফ (সম্পাদক) ও বাংলাদেশ অনলাইন সংবাদপত্র (বনেক) এর সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম আসাদ। ফ্রি মেডিকেল চিকিৎসা পরামর্শ সেবা প্রদান করেন প্রতিষ্ঠানটির মেডিকেল অফিসার ডা. তানিয়া রহমান লিজা। এসময় উদ্বোধনকালে কর্মরত স্টাফরা উপস্থিত ছিলেন।

এরপর উদ্বোধন শেষে বেলা ১১ টা থেকে ১ টা পর্যন্ত মোবাইল ফোন ও ভিডিও কলের মাধ্যমে চলে ফ্রি মেডিকেল চিকিৎসা বিষয়ক পরামর্শ প্রদান। এতে অংশ নেন- সারা দেশের বিভিন্ন জেলা-উপজেলা প্রতিনিধি ও তার পরিবারের স্বজনরা। প্রতিষ্ঠানটির মেডিকেল অফিসার ডা. তানিয়া রহমান লিজা ডেস্ক থেকে উদ্বোধনের পর রোগীদের সাথে মোবাইল ফোনে সেবা প্রদান করেন। প্রতিনিধিদের এই ফ্রি চিকিৎসা পরামর্শ সহায়তা কার্যক্রম প্রতি মাসের প্রথম সপ্তাহের শুক্রবার ও মাসের শেষ সপ্তাহের শুক্রবার বেলা ১১ টা থেকে ১ টা পর্যন্ত সেবা প্রদান করবে প্রতিষ্ঠানটি।

এদিকে, গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি আবদুল কাদির, কুড়িগ্রাম প্রতিনিধি অনিল চন্দ্র রায়, নাগেশ্বরী (কুড়িগ্রাম) প্রতিনিধি নূর-ই আলম সিদ্দিকী, ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি মনিরুজ্জামান, সিংড়া (নাটোর) প্রতিনিধি রবিন খান, সাভার (ঢাকা) প্রতিনিধি শাকিল শেখ, কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি টিটু আহমেদসহ অন্যান্য প্রতিনিধিরা বলেন- ধন্যবাদ বিডি২৪লাইভ কর্তৃপক্ষকে, এত সুন্দর একটি মেডিকেল প্রোগ্রামের আয়োজন করার এর জন্য। ডাক্তার খুবই আন্তরিক ভাবে ধৈর্য ধরে শুনেছেন রোগী ও আমাদের সমস্যাগুলো। সাধারণত এভাবে ধৈর্য ধরে কোন ডাক্তার কথা বলে না ও শুনেন না। চিকিৎসা পরামর্শ পেয়ে আমাদরর খুব ভাল লাগছে।

এ বিষয়ে বিডি২৪লাইভ ডটকম এর এডিটর ইন চিফ আমিরুল ইসলাম আসাদ বলেন- দেশে করোনার সংক্রমণ দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এরমধ্যে করোনা ঝুঁকি নিয়েই দেশের কর্মরত সকল প্রতিনিধিরা সংবাদ সংগ্রহ কাজে জেলা-উপজেলায় মাঠে-প্রান্তরে কাজ করেছেন ও করে যাচ্ছেন। প্রতিনিধিদের মধ্যে সংবাদ সংগ্রহের কাজ করতে গিয়ে অনেকেই অসুস্থ হয়েছেন। আবার অনেকেই আমাদের মধ্য থেকে করোনায় আক্রান্ত হয়েছেন। এরফলে স্থানীয় হাসপাতাল বা ক্লিনিকগুলোতে সেবা নিতে গিয়ে অনেক সময় ভোগান্তিতে পড়েন প্রতিনিধিরা।

তিনি আরও বলেন- এসকল বিষয় চিন্তা করে প্রতিষ্ঠানে কর্মরত জেলা-উপজেলার সকল প্রতিনিধিসহ সংশ্লিষ্টদের এবং তাদের পরিবারের লোকজনদের স্বাস্থ্যসেবা সুরক্ষায় বিনামূল্যে চিকিৎসা পরামর্শ সেবা প্রদান ডেস্ক চালু করা হয়েছে। যা পর্যন্ত দেশের কোন পত্রিকা প্রতিষ্ঠান উদ্যোগ নেয়নি। প্রতিনিধিদের এ সেবা নেওয়ার অনুরোধ জানিয়ে সম্পাদক আমিরুল ইসলাম আসাদ বলেন- আপনারা নিজ নিজ অবস্থান থেকে করোনা রোধে সতর্কতা অবলম্বন করবেন। এছাড়া যেকোন সমস্যা বা প্রয়োজনে বিডি২৪লাইভ আপনাদের পাশে থাকবে।

ফরমান/মস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: