সিম্ফনি’র নতুন স্মার্টফোন

   
প্রকাশিত: ৪:১৭ অপরাহ্ণ, ১২ সেপ্টেম্বর ২০২১

হ্যান্ডসেট ব্র্যান্ড সিম্ফনি এবার দেশের বাজারে নিয়ে এলো ‘সিম্ফনি জেড৩৩’ নামে নতুন একটি স্মার্টফোন। বাংলাদেশে সিম্ফনিই প্রথম মোবাইল হ্যান্ডসেট ব্র্যান্ড যারা ইউনিসকের টাইগার সিরিজের গেমিং চিপসেট দিয়ে স্মার্টফোন নিয়ে আসলো। ব্ল্যাক, ব্লু, গ্রীন এবং পিংক এই চার কালারে স্মার্টফোনটি পাওয়া যাবে ৮ হাজার ৭৯০ টাকায়। সিম্ফনি জেড৩৩ ফোনটিতে অপারেটিং সিস্টেম থাকছে এ্যান্ড্রোয়েড ১১, ৬.৫২ ইঞ্চ ভি নচ ডিসপ্লে, ১.৮ গিগাহার্জ এর ১২ ন্যানোমিটার প্রসেসর ও ইউনিসক এর টাইগার সিরিজের গেমিং চিপসেট টি৬১০ এর সাথে জিপিউ হিসেবে আছে ৬৮০ মেগাহার্জ এবং ডিডিআর ফোর ভার্সন র‍্যাম।

হ্যান্ডসেটটিতে আছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সমৃদ্ধ ডুয়াল রিয়ার ক্যামেরা। ১৩ মেগাপিক্সেল মেইন শ্যুটার যার এ্যাপারচার ১.৮৫ এবং ২ মেগাপিক্সেল এর ডেপথ সেন্সর। মেইন শ্যুটারে ১.৮৫ এ্যাপারচার থাকার কারনে ছবি হবে অনেক বেশী প্রাণবন্ত। সেলফি তোলার জন্য এই স্মার্টফোনটিতে আছে ৮ মেগাপিক্সেল এর ফ্রন্ট ক্যামেরা যার এ্যাপারচার ২.০। ক্যামেরা সেন্সর হিসেবে স্যামসাং সেন্সর ব্যবহার করা হয়েছে। ক্যামেরা ফিচারের উল্যেখযোগ্য ফিচার গুলো হলো, এআই, পোট্রেইট সাপোর্টেড বোথ ক্যামেরা, প্যানোরামা, স্লো-মো, ওয়াটার মার্ক, এ্যানহ্যান্স লো লাইট ফটো, স্লো মোশন, বার্স্ট, কিউ আর কোড, ফেইস বিউটি, টাইম ল্যাপস, ইন্টার্ভাল, এইচ ডি আর, ফ্ল্যাশ লাইট, ডিসপ্লে ফ্ল্যাশ, অডিও নোট ইত্যাদি।

সিম্ফনির নতুন এই স্মার্টফোনটিতে আছে ৩জিবি ডিডিআর ফোর র‍্যাম এবং ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ যা মেমোরি কার্ড এর মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। হেভি গেমিং বা মাল্টিটাস্কিং এর সময়ও চিন্তা করতে হবে না ব্যাটারির চার্জ নিয়ে কারন ৮.৬৩ মিলিমিটার পুরু হ্যান্ডসেটটিতে পাওয়ারে আছে ৫০০০ এমএএইচের লি-পলিমার বিশাল ব্যাটারি যা দিয়ে নর্মাল ব্যবহারে অনায়াসে দুইদিন ব্যবহার করা যাবে। স্মার্টফোনটিতে মাল্টিফাংশন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ছাড়াও আছে- গ্রাভিটি, লাইট এবং প্রক্সিমিটি সেন্সরের মতো গুরুত্বপূর্ণ ফিচার। ‘সিম্ফনি জেড৩৩’-এর আরো কিছু উল্লেখযোগ্য ফিচার হলো ডিজিটাল ওয়েলবিয়িং, ফিঙ্গার সোয়াইপিং মোড, ডু নট ডিস্টার্ব মোড, বেড টাইম মোড, বেড টাইম শিডিউলার, গুগল লেন্স ইন ক্যামেরা, ডার্ক থিম এবং ফেইস আনলক।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: