নিউজিল্যান্ডে নোবিপ্রবির শিক্ষক অর্পিতা রায় মারা গেছেন

   
প্রকাশিত: ১২:০৫ অপরাহ্ণ, ১৩ সেপ্টেম্বর ২০২১

ফাইল ছবি

নিউজিল্যান্ডে পিএইচডি করতে গিয়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) মাইক্রোবায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক অর্পিতা রায় মারা গেছেন। বাংলাদেশ সময় রোববার (১২ সেপ্টেম্বর) রাত ৮টায় নিউজিল্যান্ডের একটি হাসপাতালে আকস্মিক মৃত্যুবরণ করেছেন। বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যান ড. ফিরোজ আহমেদ গণমাধ্যমকে জানান, অর্পিতা হঠাৎ অসুস্থ হয়ে বমি করছিলেন। পরে তাকে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হলে সেখানে আইসিইউতে তিনি মারা যান। তাঁর লাশ দেশে আনার চেষ্টা চলছে বলেও জানান তিনি।

এদিকে অর্পিতা রায়ের মৃত্যুতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নেমে এসেছে শোকের ছায়া। এক শোক বার্তায় গভীর শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, নীল দল, স্বাধীনতা শিক্ষক পরিষদ এবং শিক্ষার্থী ও কর্মচারীরা শোক প্রকাশ করেছেন। উল্লেখ্য, অর্পিতা রায় ২০১৯ সাল থেকে নিউজিল্যান্ডের ইউনিভার্সিটি অব অটোগা’তে পিএইচডি শিক্ষার্থী হিসেবে অধ্যয়নরত ছিলেন। তিনি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মাইক্রোবায়োলজি বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন।

ইলিয়াস/এসক

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: