প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

আনু হাসান

গাজিপুর প্রতিনিধি

বিডি২৪লাইভে সংবাদ প্রকাশ: স্কুলের গাছ কেটে ফেলা সেই আ’লীগ নেতার বিরুদ্ধে তদন্ত কমিটি

   
প্রকাশিত: ৯:১৭ অপরাহ্ণ, ১৫ সেপ্টেম্বর ২০২১

গাজীপুরের কালীগঞ্জ উপজেলার তুমলিয়া ইউনিয়নের বোয়ালী উচ্চ ও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষী দু’টি জাম গাছ অনুমতি ছাড়া কেটে নেওয়ায় আওয়ামী লীগ নেতা আব্দুল গণি ভূঁইয়া বিরুদ্ধে বিডি২৪লাইভ এ অনুমতি ছাড়াই স্কুলের শতবর্ষী কেটে ফেললেন আ’লীগ নেতা শিরোনামে সংবাদ প্রকাশের পর ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বুধবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শিবলী সাদিক। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহিনা আক্তারকে আহবায়ক উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে সদস্য সচিব ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. জহির উদ্দিন সদস্য করে এই ৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। ইউএনও মো. শিবলী সাদিক জানান, ৩ সদস্য বিশিষ্ট ওই কমিটিকে আগামী ৭ কর্ম দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের কথা বলা হয়েছে। তদন্ত প্রতিবেদন হাতে পেলে আইনগত যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান উপজেলার এই নির্বাহী কর্মকর্তা

উল্লেখ্য, বোয়ালী উচ্চ ও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষী দু’টি জাম গাছ আওয়ামী লীগ নেতার আব্দুল গণি ভূঁইয়া কেটে নামমাত্র মূল্যে বিক্রি করেছেন। এ ঘটনায় মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকালে এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে বোয়ালী সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পর্ষদের সাবেক সভাপতি মোফাজ্জল হোসেন পটুসহ জমিদাতা আরো ৪/৫ জন স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ করেছেন। তবে তিনি প্রভাবশালী হওয়ার কারণে ভয়ে ওই দুই বিদ্যালয়ের প্রধান শিক্ষক কেউই মুখ খুলেননি। কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হলেও বর্তমান কমিটিতে প্রভাবশালী সদস্য হিসেবে আছেন। তিনি উপজেলার তুমলিয়া ইউনিয়নের বোয়ালী উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্যষের সভাপতি ও বোয়ালী গ্রামের বাসিন্দা। তবে নিয়মানুযায়ী বিদ্যালয় পরিচালনা পর্যদের রেজুলেশন, উপজেলা পর্যায়ের কমিটির অনুমোদন সিদ্ধান্ত ও নিলাম বিজ্ঞপ্তি ছাড়াই তিনি নিজের একক ক্ষমতায় গাছ কেটে নেন। বরং এ ব্যাপারে তাকে স্থানীয় গণমাধ্যম কর্মীরা জিজ্ঞাসা করলে তিনি দাম্ভিকতার বলেছেন, আমি বিদ্যালয়ের সভাপতি। আমি কার কাছে থেকে অনুমতি নিবো? বিদ্যালয়ের জন্য নতুন ভবন নিমাণের বরাদ্দ হয়েছে তাই কেটে ফেলেছি।

ফরমান/মস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: