প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

আক্কাস আল মাহমুদ রিদয়

বুড়িচং, কুমিল্লা প্রতিনিধি

মোবাইল ফোন আসক্তিকে লাল কার্ড দেখালেন স্কুল শিক্ষার্থীরা

   
প্রকাশিত: ১:২৬ পূর্বাহ্ণ, ১৬ সেপ্টেম্বর ২০২১

ছবি: প্রতিনিধি

‘সন্ত্রাসমুক্ত দেশ গড়া’, ‘ডিজিটাল বাংলাদেশ গড়া’র আন্দোলনের মতোই শিক্ষাঙ্গন মোবাইলমুক্ত করার দাবি সকল অভিবাভক ও শিক্ষিত সচেতন জনগণের। দীর্ঘদিনের দাবি বাস্তবায়ন হতে চলছে। বুধবার (১৫ সেপ্টেম্বর ২০২১) কুমিল্লার উপজেলার বুড়িচং আনন্দ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এ কর্মসূচির আয়োজন করে শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন ‘লাল সবুজ উন্নয়ন সংঘ।’তাদের এ আয়োজনে বুড়িচং আনন্দ পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা মোবাইলফোন আসক্তিকে লাল কার্ড দেখিয়েছে। পরে তাদেরকে গাছের চারা উপহার দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের গাছের চারা উপহার দিয়ে মাদক ও ধর্ষণ বিরোধী শপথ করান বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আলমগীর হোসেন। বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ কে এম আমিনুল ইসলাম। ওসি আলমগীর হোসেন বলেন, ‘লাল সবুজের আয়োজনে আজ শিক্ষার্থীরা যে শপথ পাঠ করেছেন, তা যদি মনেপ্রাণে ধারন করেন তাহলে তারা সুশিক্ষিত নাগরিক ও দেশপ্রেমিক হিসেবে নিজকে গড়ে তুলতে পারবেন।’ তিনি মোবাইল ফোন আসক্তি ও অনলাইন গেমস থেকে শিক্ষার্থীদের বিরত থাকার অনুরোধ করেন।

ফরমান/মস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: