প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

ছেলেকে বিশাল অংকের টাকা পাইয়ে দিতে ভাড়াটে খুনি দিয়ে নিজেকে গুলি

   
প্রকাশিত: ৫:৪০ অপরাহ্ণ, ১৭ সেপ্টেম্বর ২০২১

ছবি : ইন্টারনেট

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রখ্যাত আইনজীবী অ্যালেক্স মারডাগ গত ৪ সেপ্টেম্বর আমেরিকার দক্ষিণ ক্যারোলিনায় গুলিবিদ্ধ হন। অ্যালেক্স মারডাগের আইনজীবী জিম গ্রিফিন জানিয়েছেন, ৫৩ বছর বয়সী মারডাগ রাস্তার ধারে তার গাড়ির টায়ার পরিবর্তন করছিলেন। এ সময় একটি ট্রাক থেকে তাকে গুলি করা হয়। এ ঘটনার তিন মাস আগে (জুনের ৭ তারিখে) মারডাগের স্ত্রী এবং এক ছোট ছেলের নিজেদের বাড়িতে রহস্যজনক মৃত্যু ঘটে। এখনও পর্যন্ত সেই ঘটনাকে কেন্দ্র করে পুলিশের পক্ষ থেকে কোনও সন্দেহভাজন ব্যক্তির তালিকা তৈরি করা হয়নি। তবে ভিন্ন দিকে মোড় নিল সেই ঘটনা। নিজেই ফেঁসে গেলেন আইনজীবী মারডাগ।

পুলিশের তদন্তে বেরিয়ে এসেছে, নিজেই অ্যাডওয়ার্ড স্মিথ নামে এক ভাড়াটে খুনির মাধ্যমে নিজেকে গুলি করিয়েছিলেন মারডাগ। বেঁচে থাকা তার একমাত্র ছেলেকে বিশাল অংকের ইন্সুরেন্সের টাকা পাইয়ে দিতেই তিনি এভাবে নিজেকে হত্যার পরিকল্পনা করেছিলেন। কেননা, মারডাগ জানতেন তিনি আত্মহত্যা করলে তার ছেলে কিছুই পাবে না। আর এভাবে মৃত্যু হলে তার বেঁচে একমাত্র ছেলে ইন্সুরেন্স হিসেবে ১০ মিলিয়ন মার্কিন ডলার, বাংলাদেশি মুদ্রায় ৮৫ কোটি ২৭ লাখ টাকা পাবে। কিন্তু তার সেই পরিকল্পনা ভেস্তে যায় গুলির পরও সেদিন তিনি বেঁচে যাওয়ায়। শেষ পর্যন্ত বিষয়টি তদন্তে উঠে এসেছে এবং তার বিরুদ্ধে এ সংক্রান্ত চার্জশিট দাখিল করেছে মার্কিন পুলিশ। সূত্র: বিবিসি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: