প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মো. আবদুর রউফ

খাগড়াছড়ি প্রতিনিধি

বসতবাড়ী নির্মাণে দীঘিনালা জোনের আর্থিক সহায়তা প্রদান

   
প্রকাশিত: ৭:১০ অপরাহ্ণ, ২৬ সেপ্টেম্বর ২০২১

খাগড়াছড়ির দীঘিনালায় বসতবাড়ি নির্মাণের জন্য অসহায় এক পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেছে দীঘিনালা সেনা জোন। রবিবার (২৬ সেপ্টেম্বর) সকাল ১১টায় উপজেলার ৫নং বাবুছড়া ইউনিয়ন পরিষদের হেডম্যান পাড়া(জারুলছড়ি) গ্ৰামের বাসিন্দা বিরো চাকমার কন্যা ত্রিপনা চাকমা (৩৫) কে দীঘিনালা জোন অধিনায়কের পক্ষ থেকে জোনাল ষ্টাফ অফিসার ক্যাপ্টেন সুহৃদ শুভানন এ আর্থিক সহায়তা প্রদান করেন।

জানা যায় যে, ত্রিপনা চাকমা (৩৫) উপজেলার বাবুছড়া ইউপির হেডম্যান পাড়ার (জারুলছড়ি) স্থায়ী বাসিন্দা। তার পরিবারে ছোট দুইটি সন্তান রয়েছে। দুঃখজনক হলেও সত্য যে তার স্বামী বিবাহের কয়েক বছর পর তাদের ছেড়ে চলে যায়। তার কোনো আবাদি জমি ও বসতবাড়ী নেই। অন্যের বাড়িতে কাজ করে কোন মতে তার দিন চলে। তার বর্তমান বসত বাড়িটি বাঁশ দিয়ে তৈরি। যেখানে অল্প বৃষ্টি হলেই ঘরের ভিতর পানি পড়ে।

এমতাবস্থায় বসতবাড়ীর দুরবস্থা দূরীকরণ এবং দুই সন্তানের ভরন পোষন তার একার পক্ষে সম্ভব হচ্ছেনা। তার পরিবারে জীবিকা উপার্জনের মত আর কেউ নেই বিধায় অতি কষ্টে মানবেতর জীবন যাপন করছে। এমতাবস্থায় বিষয়টি দীঘিনালা জোনের দৃষ্টিগোচর হলে, দীঘিনালা জোন অসহায় পরিবারের পাশে এসে দাঁড়ায়।

বসতবাড়ী নির্মানের জন্য আর্থিক সহায়তা পেয়ে ত্রিপনা চাকমা বলেন, বাংলাদেশ সেনাবাহিনী সুখে-দুঃখে সব সময় যেকোনো ধরনের সাহায্য সহযোগিতা প্রদানের মাধ্যমে আমাদের পাশে এসে দাঁড়িয়েছে, বাংলাদেশ সেনাবাহিনীর প্রতি আমরা কৃতজ্ঞ। আমরা এই আর্থিক সহায়তা পেয়ে অত্যন্ত খুশি এবং আনন্দিত। দীঘিনালা জোন সব সময় পার্বত্য অঞ্চলে যেকোন ধরনের সাহায্য সহযোগিতার কাজে এগিয়ে এসেছে এবং ভবিষ্যতে তা অব্যাহত থাকবে।

ফরমান/মস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: