প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

৭২ ঘণ্টাপর বাবা-মায়ের কোলে ফিরল অপহৃত শিশু মাহিম

   
প্রকাশিত: ৬:২৯ অপরাহ্ণ, ১৪ অক্টোবর ২০২১

অপহৃত শিশু মাহিম বাব-মায়ের কোলে ফিরেছে। ছবি- প্রতিনিধি

ঢাকার কেরানীগঞ্জে দুই বছরের শিশু মাহিম কে অপহরণের দায়ে হাওয়া বেগম (৪৪) নামে এক নারীকে গ্রেপ্তার করেছে দক্ষিণ কেরানীগঞ্জ থানা পুলিশ। পরবর্তীতে হাওয়া বেগমের স্বীকারোক্তি অনুযায়ী অপহৃত শিশুকে মাদারীপুর থেকে উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সকাল ১০টায় দক্ষিণ কেরানীগঞ্জ থানা অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন চুনকুটিয়া এলাকায় মোয়াজ্জেম মিয়ার বাড়ির ভাড়াটিয়া আব্দুল হাকিম ও তার স্ত্রী দুজনেই দুই বছরের শিশু সন্তান মাহিনকে ছোট বোন সুমির কাছে রেখে কাজে চলে গেলে, পার্শ্ববর্তী ভাড়াটিয়া হাওয়া বেগম সুমির কাছ থেকে মাহিমকে বাইরে থেকে ঘুরিয়ে নিয়ে আসার কথা বলে নিয়ে উধাও হয়ে যায়।

পরবর্তীতে তাদের কে কোথায় খুঁজে না পেয়ে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করলে পুলিশ তাৎক্ষণিক বিষয়টির গুরুত্ব বিবেচনা করে হাওয়া বেগম ও শিশুটিকে উদ্ধার কার্যক্রম শুরু করে।

এরই অংশ হিসেবে গতকাল সকালে তথ্য প্রযুক্তির সহায়তায় হাওয়া বেগমকে চুনকুটিয়ার একটি বাড়ি থেকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তার স্বীকারোক্তি অনুযায়ী গতকাল রাতে মাদারীপুরের শিবচর থানাধীন চরবাচামারি হাজী মৈজুদ্দিন মাদবর কান্দি গ্রামে হাওয়া বেগমের বোন রেশমার বাড়ি থেকে উদ্ধার করে।

এ ঘটনায় গ্রেফতারকৃত আসামি হাওয়া বেগম কে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদানের জন্য বিজ্ঞ ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণ করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার (কেরানীগঞ্জ সার্কেল) শাহাবুদ্দিন কবির বিডি৪লাইভ প্রতিনিধিকে জানান, অভিযোগ পাওয়ার পরপরই ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সাথে আলাপ করে থানা পুলিশকে দ্রুত এ বিষয়ে ব্যবস্থা নিতে নির্দেশ প্রদান করলে দক্ষিণ কেরানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ সহ একটি চৌকস টিম ৭২ ঘণ্টার মধ্যেই ভিকটিমকে উদ্ধার করে আসামিকে আইনের আওতায় আনতে সক্ষম হয়েছে, এটা বাংলাদেশ পুলিশের একটি সাফল্য।

ফরমান/মস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: