প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

বিয়ে থেকে বাঁচতে পালিয়ে ছিল কলেজ পড়ুয়া ২ বান্ধবী

   
প্রকাশিত: ১১:২৬ অপরাহ্ণ, ১৪ অক্টোবর ২০২১

উদ্ধার হওয়া সুলতানা খাতুন ও তার বান্ধবী রাফি খাতুন। ছবি- সংগৃহীত।

সাজ্জাদুল আলম শাওন, জামালপুর থেকে: জামালপুরে দিগপাইত শামসুল হক ডিগ্রি কলেজ ও তুলসীপুর ডিগ্রি কলেজের দুই ছাত্রী বিয়ে থেকে বাঁচতে নিজ বাড়ী থেকে স্বেচ্ছায় পালিয়ে যায়। তাদের পরিবার বিভিন্নভাবে তাদের সন্ধান করার পর অবশেষে নিখোঁজের ৮ দিন পর সন্ধান মিলে। গত বুধবার (১৪ অক্টোবর) রাত আড়াইটার দিকে গাজীপুরের কোনাবাড়ী এলাকা থেকে তাদের উদ্ধার করেছে পুলিশ। দুই শিক্ষার্থীর মধ্যে দিগপাইত শামসুল হক ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির সুলতানা আক্তার ও তার বান্ধবী তুলশীপুর ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির রাফি খাতুন।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছেন জামালপুরের পুলিশ সুপার নাসির উদ্দিন আহাম্মেদ। বিয়ে থেকে বাঁচতে স্বেচ্ছায় বাড়ি ছেড়েছিলেন বলে পুলিশকে জানিয়েছেন ঐ দুই শিক্ষার্থী।

পুলিশ সুপার নাসির উদ্দিন আহাম্মেদ বিডি২৪লাইভকে জানান, মোবাইলের কথা বলার সূত্র ধরেই একটি অভিযানিক দল বুধবার গভীর রাতে গাজীপুরের কোনাবাড়ীর একটি পোশাক কারখানায় নিখোঁজ দুই শিক্ষার্থী রয়েছে বলে সংবাদ পান।

সেই সংবাদের ভিত্তিতেই তাদের উদ্ধার করা হয়। উদ্ধারের পর তারা জানান, পরিবারের পক্ষ থেকে তাদের ইচ্ছার বিরুদ্ধে বিয়ে দেওয়া হচ্ছিল। যার কারণে তারা বাড়ী থেকে পালিয়ে ঢাকায় চলে যান।

উল্লেখ্য যে, গত ৬ অক্টোবর সকালে কলেজে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হন সুলতানা ও তার বান্ধবী রাফি। এরপর থেকেই তাদের খোঁজ পাওয়া যাচ্ছিল না। ঐ ঘটনায় ৯ অক্টোবর দুই শিক্ষার্থীর পরিবার থানায় জিডি করে। তখন থেকেই তাদের উদ্ধারে অভিযান শুরু করে পুলিশ।

ফরমান/মস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: