প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

রাতে পাটুরিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় ৬ শতাধিক যানবাহন

   
প্রকাশিত: ১০:১৭ অপরাহ্ণ, ১৫ অক্টোবর ২০২১

ছবি- সংগৃহীত

শুক্রবার সরকারি ছুটি থাকা এবং শিমুলিয়া-বাংলাবাজার ঘাটে ভারী যানবাহন পারাপার বন্ধ থাকায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যানবাহনের চাপ বেড়ে গেছে। ফলে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটের পাটুরিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় রয়েছে ৬ শতাধিক যানবাহন।

শুক্রবার (১৫ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের ডিজিএম মো. জিল্লুর রহমান গণমাধ্যমকর্মীদের এ তথ্য জানিয়েছেন।

বিআইডব্লিটিসি আরিচা কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মহীউদ্দীন রাসেল গণমাধ্যমকর্মীদের জানান, ড্রেজিংয়ের কারণে পাটুরিয়ার ৪নং ঘাটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। তবে অগ্রাধিকার ভিত্তিতে ছোট গাড়ি ও পরিবহন বাস পারাপার করা হচ্ছে।

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের ডিজিএম মো. জিল্লুর রহমান গণমাধ্যমকর্মীদের জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১১টি বড়, ৫টি ছোট ও ২টি কে-টাইপ ফেরি দিয়ে পরিবহন ও যাত্রী পারাপার করা হচ্ছে।

এছাড়া অগ্রাধিকার ভিত্তিতে জরুরি যানবাহন, ছোট ও পরিবহন বাস পার করায় পাঁচ শতাধিক ট্রাক পারের অপেক্ষায় রয়েছে এবং ৪০টি পরিবহন বাস ও ৩০টি ছোট গাড়ি নৌরুট পারের অপেক্ষায় রয়েছে।

এদিকে, শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবির গণমাধ্যমকর্মীদের জানান, সরকারি ছুটিসহ পূজার কারণে সকাল থেকে যানবাহনের বাড়তি চাপ পড়ে পাটুরিয়া ঘাট এলাকায়। ঘাটে এই চাপ এড়াতে উথুলী সংযোগ সড়কে সাধারণ পণ্যবাহী ট্রাকগুলো দাঁড় করিয়ে রাখা হয়। তবে সন্ধ্যার পর থেকে কিছু কিছু ট্রাক সিরিয়ালে ছাড়া হচ্ছে।

ফরমান/মস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: