প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

সাহিদুজ্জামান সাহিদ

মানিকগঞ্জ প্রতিনিধি

বলধরা ইউপি নির্বাচন

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীকে মারধর, মনোনয়নপত্র ছিনতাইয়ের অভিযোগ

   
প্রকাশিত: ১০:১৮ অপরাহ্ণ, ১৫ অক্টোবর ২০২১

স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী মোহাম্মদ ওবায়দুর রহমান। ছবি- সংগৃহীত।

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার বলধরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে একজন চেয়ারম্যান পদপ্রার্থীকে মারধর করে তার মনোনয়নপত্রসহ যাবতীয় কাগজপত্র ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর ছেলে ও তার সহযোগীদের বিরুদ্ধে। এ ব্যাপারে ওই চেয়ারম্যান পদপ্রার্থী মোহাম্মদ ওবায়দুর রহমান সিংগাইর থানায় লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগে মোহাম্মদ ওবায়দুর রহমান উল্লেখ করেন, ‘আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আমি বলধরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছি। স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিতে শুক্রবার (১৫ অক্টোবর) বিকেল পৌনে ৪টার দিকে আমি আমার বড় ভাই ইদ্রিস আলী, আমার প্রস্তাবক ও সমর্থনকারীসহ উপজেলা নির্বাচন কার্যালয় চত্বরে যাই।

কার্যালয়ের সামনে যাওয়ামাত্র আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবদুল মাজেদ খানের জ্যেষ্ঠ ছেলে ফয়েজুল ইসলাম খান (৪৫), ফয়েজুলের ভাগিনা মোস্তাফিজুর রহমান মিঠু (৩০) এবং চাচাতো ভাই জিয়াউর রহমানসহ (৪০) অজ্ঞাত ৪-৫ জন আমাকে এলোপাতাড়ি কিল, ঘুষি ও লাথি মেরে আমার হাতে থাকা মনোনয়নপত্র, আমার আইডি কার্ড, আমার প্রস্তাবকারী, সমর্থনকারী এবং আমার বড় ভাইয়ের জাতীয় পরিচয়পত্র ছিনিয়ে নিয়ে যায়।

পরে আমার ডাকচিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে এলে তারা আমাকে বিভিন্ন ধরনের ভয়ভীতিসহ হুমকি দিয়ে চলে যায়। এ বিষয়ে আমি সিংগাইর থানায় লিখিত অভিযোগ করেছি। আমি জেলা প্রশাসক, পুলিশ সুপার এবং রিটার্নিং অফসারকে মুঠোফোনে জানিয়েছি।’

এ ব্যাপারে মানিকগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান বলেন, ‘অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযুক্ত মূল আসামি ফয়েজুর ইসলাম খানকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। এ বিষয়ে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে, যাতে ভবিষ্যতে কেউ এই ধরনের কাজের সাহস না পায়।’

জেলা প্রশাসক মুহাম্মদ আবদুল লতিফ বিডি২৪লাইভকে বলেন, ‘ঘটনার পরপরই পুলিশ অভিযুক্ত একজনকে আটক করেছে। হাতে আরও দুদিন সময় আছে, তিনি মনোনয়ন জমা দিতে পারবেন। সমস্যা হবে না।’

জেলা নির্বাচন অফিসার শেখ মুহাম্মদ হাবিবুর রহমান বিডি২৪লাইভকে জানান, আগামী ১১ নভেম্বর সিংগাইর উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুযায়ী দ্বিতীয় ধাপের এ নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর, মনোনয়নপত্র বাছাই ২১ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর।

প্রসঙ্গত, বলধরা ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং বর্তমান চেয়ারম্যান আবদুল মাজেদ খান। আর লাঞ্ছিত স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ ওবায়দুর রহমান উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি।

ফরমান/মস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: