প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

আয়া সোফিয়া মসজিদে গেলেন মিথিলা

   
প্রকাশিত: ১০:১৬ পূর্বাহ্ণ, ২৭ নভেম্বর ২০২১

বাংলাদেশি অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। দেশের বাহিরে কাটিয়েছেন লম্বা সময়। বর্তমানে অবস্থান করছেন তুরস্কে। কয়েকদিন ধরেই বাংলাদেশ রুরাল অ্যাডভান্সমেন্ট কমিটির হয়ে পশ্চিম আফ্রিকার সিয়েরা লিওনে কাজ করছিলেন তিনি। সিয়েরা লিওন সরকারের সঙ্গে হাতে হাত মিলিয়েই শিশু বিকাশ নিয়ে কাজ করছেন মিথিলা।

সিয়েরা লিওন থেকে ফেরার সময়ই তিনি হাজির তুরস্কের বিখ্যাত নগরী ইস্তাম্বুলে। ঘুরে দেখলেন ইস্তাম্বুলের ঐতিহাসিক সব স্থাপনা। ঘুরে দেখেছেন ইস্তাম্বুলের প্রাচীন ও নান্দনিক মসজিদ আয়া সোফিয়া। যা হাজারো পর্যটক আর মুসল্লির ভিড়ে মুখর থাকে। পাশেই অবস্থিত দৃষ্টিনন্দন ব্লু মসজিদ। ঘুরেছেন বসফরাস প্রণালি। এই প্রণালি মূলত এশিয়া ও ইউরোপ মহাদেশকে বিভক্ত করেছে। প্রতিদিন হাজারো মানুষ এই প্রণালিতে ছোট-বড় জাহাজ ও নৌযানে করে এক পাশে এশিয়া এবং অন্য পাশে ইউরোপের সৌন্দর্য উপভোগ করেন।

প্রত্যেকটা শহরের আলাদা একটা বৈচিত্র থাকে। ইস্তাম্বুলও তার ব্যতিক্রম নয়। ঘোরাঘুরির পাশাপাশি ইস্তাম্বুলের বিখ্যাত খাবারের স্বাদ নিতে ভুলেননি দুই বাংলার জনপ্রিয় এই তারকা।

না.হাসান/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: