চুরি করা গাভিন গরুর মাংস বিক্রি, দুই কসাইর কারাদণ্ড

প্রকাশিত: ০১ জানুয়ারি ২০২২, ০৫:৪১ পিএম

সোহাগ মাতুব্বর, (ভাঙ্গা) ফরিদপুর থেকে: ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় গাভিন গরুর গোশত বিক্রির দায়ে দুই কসাইর ১৫ দিনের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার (১ জানুয়ারি) সকালে পুকুরিয়া পুরাতন বাজারে ৭মাসের গাভিন গরু জবাই করে গোস্ত বিক্রির সময়ে জনতার হাতে ধরা পড়ে দুই কসাই। ভোরে কসাইরা গাভিটি জবাই করার পর জনতা ৭ মাসের একটি বাছুর দেখতে পেয়ে তাদের আটক করে।

আটকরা হলেন, উপজেলার মানিকদাহ গ্রামের রেজাউল ফকির (৩৫) ও সাভার ধামরাই উপজেলার হরিদাপাড়ার আব্দুর রহিম (৪০)। পরে তাদেরকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

এঘটনায় গাভিন গরুর মালিক ডাঙ্গী বাঙালকান্দা গ্রামের সলেমান শেখ বলেন, গতকাল শুক্রবার (৩১ ডিসেম্বর) দিনগত রাতে আমার বাড়ি থেকে ৭মাসের গাভিন গাভিটি চুরি করে চোরেরা। সকালে খোঁজ খোঁজতে পুখুরিয়া বাজারে এসে আমার গাভিটি সনাক্ত করি এবং ৭মাসের একটি মৃত্যু বাছুর দেখতে পাই।

এব্যাপারে ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট মোঃ আজিমউদ্দিন বলেন, ভোক্তা অধিকার আইনে ২ কসাইকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। এর আগে তারা জনৈক এক ব্যাক্তির বাড়ি থেকে একটি গাভি চুরি করে এনে জবাই করে পুকুরিয়া বাজারে বিক্রি করে। এসময়ে স্থানীয় লোকজন তাদেরকে আটক করে আমাদের সংবাদ দেয়। আমি ঘটনা স্থলে গিয়ে তাহার সত্যতা পাই।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: