মহা সড়কে অস্ত্র ঠেকিয়ে ছিনতাই, আটক ১

প্রকাশিত: ০৫ জানুয়ারি ২০২২, ০৮:০২ পিএম

সোহাগ মাতুব্বর, (ভাঙ্গা) ফরিদপুর থেকে: ফরিদপুর-ভাঙ্গা মহাসড়কের চৌরাস্তা সংলগ্ন প্রাণী সম্পদ অধিদপ্তরের সামনে থেকে রড বোঝাই এক ট্রাক ড্রাইভারকে অস্ত্র ঠেকিয়ে ছিনতাই ঘটনা ঘটেছে। পরে জনতা ধাওয়া করে একজনকে আটক করে পুলিশের হাতে সোপর্দ করেছে। এ সময় ছিনতাই কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার (ঢাকা মেট্টো-ক-১১-০২১৩) জব্দ করেছে।

মঙ্গলবার দিবাগত রাতে (৪ জানুয়ারি) ফরিদপুরের ভাঙ্গা উপজেলার নওপাড়া নামক স্থানে ঘটনাটি ঘটে। ছিনতাইকারি হচ্ছে-গোপালগঞ্জ জেলা সদরের পূর্ব নিজগ্রামের রতন ওরফে রতু শেখের ছেলে সুমন শেখ(৩৫)। এ ঘটনায় ট্রাক ড্রাইভার মোতাহার হোসেন বাদী হয়ে ভাঙ্গা থানায় মামলা করেছেন।

পুলিশ সূত্রে জানা যায়, ঢাকা থেকে একটি রড বোঝাই ট্রাক(ঢাকা মেট্টো-ন-১৪-৪১২৫) শরিয়তপুরের উদ্দেশ্যে যাচ্ছিলেন। ঘটনাস্থল থেকে ওই ট্রাককে চার জনের ছিনতাইকারি দল সিঙ্গেল দিয়ে দাঁড় করান। দুই জন ছিনতাইকারি ট্রাকে উঠেন বাকি দুইজন প্রাইভেটকার নিয়ে সামনের দিকে গাড়ী চালাতে থাকেন। ট্রাকে উঠা দুইজন অস্ত্র ঠেকিয়ে ড্রাইভার থেকে ৫৫হাজার টাকা ও একটি মোবাইল ফোন ছিনিয়ে নেয়।

পরে ট্রাক ড্রাইভার কৌশলে ভাঙ্গা দক্ষিণপাড় বাসষ্ট্যান্ডে এসেই দ্রুত গাড়ী সাইড করে লাফ দিয়ে নেমে ডাকাত ডাকাত করে চিৎকার দেন। তখন ছিনতাইকারি দলের থেকে প্রাইভেটকার চালক সুমনকে ধাওয়া করে জনতা আটক করতে সক্ষম হয়। বাকি তিনজন পালিয়ে যায়।

উল্লেখ্য, গত ২৭ শে ডিসেম্বর একই কায়দায় একই স্থান থেকে প্রাইভেটকার নিয়ে ছিনতাইকালে চারজনের একদল ছিনতাইকারি পালিয়ে যাওয়ার সময় পিকাপ ড্রাইভার একই কৌশল করে দুইজনকে আটক করে পুলিশের হাতে সোপর্দ করে।

এ ঘটনায় ভাঙ্গা থানার তদন্তকারী পুলিশ অফিসার (উপ-পরিদর্শক) আবুল কালাম বলেন, এরা আন্তঃজেলার ছিনতাইকারি দল। ওদের বিরুদ্ধে ভাঙ্গা থানায় ৩৯২ ধারায় (দোস্যুতা ছিনতাই আইনে) মামলা হয়েছে। আসামীকে জেল হাজতে পাঠানো হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: