ঢাকা-ময়মনসিংহ রুটে বাস চলাচল বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২২, ১১:০৪ এএম

ময়মনসিংহ বিভাগের শেরপুর, জামালপুর, নেত্রকোনা ও ময়মনসিংহ জেলা হতে ঢাকামুখী যাত্রীবাহী বাসসহ সবধরনের পরিবহন চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেছে। ময়মনসিংহ মোটর মালিক সমিতি ও চেম্বার অব কমার্স নেতৃবৃন্দের যৌথ আহ্বানে ধর্মঘট পালন করা হচ্ছে। রবিবার (১৬ জানুয়ারি) সকাল থেকে ঢাকামুখী কোনো যানবাহন ছাড়েনি। এর কারণে ময়মনসিংহ থেকে ঢাকার উদ্দেশ্যে আসা যাত্রীদের চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে।

যাত্রীরা অভিযোগ করে বলেন, আমরা আগে জানতাম না সকাল থেকে বাস ধর্মঘট। রবিবার সরকারি প্রথম কর্মদিবস হওয়ায় অনেকেই ময়মনসিংহ থেকে বাসযোগে ঢাকার বিভিন্ন কর্মস্থলে গিয়ে থাকেন। এ অবস্থায় যাত্রীরা পড়েছেন সবচেয়ে বেশি দুর্ভোগে।

ঢাকার কর্মস্থলে যাওয়া এক যাত্রী বলেন, রবিবার সকাল থেকে বাস ধর্মঘট থাকবে এটা জানতাম না। দুই দিনের ছুটি নিয়ে গ্রামের বাড়িতে এসেছিলাম। ছুটি শেষ হয়ে যাওয়ায় রোববার কর্মস্থলে যোগ দেওয়ার কথা ছিল। বাস টার্মিনালে এসে জানতে পারি পরিবহন ধর্মঘটের কথা। এখন কীভাবে ঢাকা যাবো? তবে অনেকে আবার বিকল্প পথে প্রাইভেটকার ও মাইক্রোবাসে করে ঢাকায় যাওয়ার চেষ্টা করেছেন। এজন্য তাদেরকে গুনতে হয়েছে অতিরিক্ত টাকা।

ময়মনসিংহ মোটর মালিক সমিতির বাস শাখার সাধারণ সম্পাদক সোমনাথ সাহা জানান, দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে এলেও ময়মনসিংহ-ঢাকা ফোর লেনের গাজীপুর সালনা হতে টঙ্গী ব্রিজ পর্যন্ত সড়কের বেহাল দশার কোনও সংস্কার কাজ করা হচ্ছে না। খানাখন্দ এবং সড়কের বেহাল দশার কারণে যান চলাচলে একেবারে অনুপযোগী হয়ে পড়েছে।

এ কারণে বাস চালাতে গিয়ে ক্ষতিতে পড়ছেন মালিকরা। এছাড়া মালামাল পরিবহনেও অন্যান্য যানবাহনে ক্ষতির মুখে পড়েছে। দাবি আদায়ে ময়মনসিংহ মোটর মালিক সমিতির ও চেম্বার অব কমার্স নেতৃবৃন্দ যৌথভাবে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে বলে জানান তিনি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: