আশুলিয়ায় গুইসাপকে খাবার দিতে গিয়ে মৃত্যু মাদ্রাসা ছাত্রের, দাবি অধ্যক্ষের

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২২, ০৭:৫৯ পিএম

সাভারের আশুলিয়ায় এতিমখানার এক ছাত্র আরাফাত হোসেন (১২) এর রহস্যজনক মৃত্যু হয়েছে। গুইসাপকে খাবার দিতে গিয়ে ওই শিক্ষার্থী সীমানা প্রাচীর থেকে পড়ে গিয়ে মারা গেছে বলে দাবী মাদ্রাসা অধ্যক্ষের। মৃতদেহ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে পুলিশ। সোমবার (১৭ জানুয়ারি) দুপুরের দিকে কবিরপুর এলাকার জামিয়াতুল মুজাফ্ফর এতিমখানার পূর্ব পাশের সীমানা প্রাচীরের পাশ থেকে তার লাশ উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায় স্থানীয়রা।

নিহত আরাফাত রাঙ্গামাটির জেলার কলেজ গেট ভান্ডারি পাহাড় এলাকার আজাহার আলীর ছেলে। সে আশুলিয়ার কবিরপুর এলাকার জামিয়াতুল মুজাফ্ফর এতিমখানায় আবাসিকে থেকে নূরানী মকতব শ্রেণিতে পড়াশোনা করতো। একই এতিমখানায় তার বড় ভাই আবুল হাসানও পড়াশোনা করে।

জামিয়াতুল মুজাফ্ফর এতিমখানার অধ্যক্ষ শায়েখ মোহাম্মদ খালিদ হোসাাইন সাইফি মোঠোফোনে জানান, আজ সকালে তিনি মাদ্রাসায় ছিলেন না। সকাল ১০টার দিকে তাকে মাদ্রাসা থেকে মোবাইল ফোনে জানানো হয় আরাফাতকে পাওয়া যাচ্ছেনা। বিভিন্ন স্থানে খোঁজাখোঁজির একপর্যায়ে মাদ্রাসার পূর্ব পাশের সীমানা প্রাচীরের পাশ থেকে তাকে রক্তাক্ত অবস্থায় পাওয়া যায়। পরে তাকে দ্রুত স্থানীয় বাংলাদেশ কোরিয়া মৈত্রী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ধারণা করা হচ্ছে আরাফাত গুই সাপকে খাবার দিতে গিয়ে ওয়াল থেকে পড়ে গিয়ে এ ঘটনা ঘটেছে। আরাফাত প্রতিদিন একটি গুইসাপকে ওয়ালের উপর দিয়ে খাবার দিত বলেও জানান তিনি।

এদিকে, বাংলাদেশ কোরিয়া মৈত্রী হাসপাতালের ইমার্জেন্সি মেডিকেল অফিসার (ইএমও) ডা. এবিএম আব্দুল্লাহ জানান, দুপুর সারে ১২টার দিকে মাদ্রাসার কয়েকজন ওই ছাত্রকে হাসপাতালে নিয়ে আসেন। তবে হাসপাতালে আনার কমপক্ষে ২/৩ঘন্টা আগেই তার মৃত্যু হয়েছিল। তার শরীরের বিভিন্ন স্থানের ক্ষতের চিহৃ রয়েছে। বিষয়টি রহস্যজনক মনে হওয়ায় থানা পুলিশে জানানো হলে দুপুর ২টার দিকে পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

এবিষয়ে আশুলিয়া থানার এসআই নূরুল ইসলাম বিডি২৪ লাইভ কে বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এছাড়া তার পরিবারকে খবর দেওয়া হয়েছে। তারা রাঙ্গামাটি জেলা থেকে আসছেন। পরিবারের লোকজন এলেই পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: