পাথরঘাটায় কোস্টগার্ডের অভিযানে ৩২০ কেজি জাটকা জব্দ

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২২, ০৮:৪৭ পিএম

মেহেদী হাসান, পাথরঘাটা (বরগুনা) থেকে: বরগুনার পাথরঘাটায় কোস্ট গার্ড দক্ষিণ জোনের জাটকা নিধন অভিযানে বিপুল পরিমাণ জাটকা ইলিশ জব্দ করে পাথরঘাটা কোস্টগার্ড। সোমবার (১৭ জানুয়ারি) বিকেল সাড়ে ৫টায় পাথরঘাটার লালদিয়ার মাথা এলাকা থেকে এফবি মিতু নামের একটি ট্রলার থেকে ৩২০ কেজি জাটকা জব্দ করা হয়। উপজেলা মৎস্য বিভাগের কর্মকর্তার উপস্থিতিতে এসব জাটকা এতিমখানায় দিয়ে দেওয়া হয়।

সোমবার গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড দক্ষিণ জোনের অধিনস্থ বিসিজি স্টেশান পাথরঘাটা কন্টিজেন্ট কমান্ডার এম ইউসুফ আলী পিও এর নেতৃত্বে সোমবার বিকেল ৩টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত অভিযান চালিয়ে বরগুনা জেলার পাথরঘাটা উপজেলাধীন লাদিয়ারচর এলাকায় একটি অভিযান পরিচালনা করা হয়।

এ সময় বিপুল পরিমাণ জাটকাসহ একটি ট্রলার আটক করে। পরে মুচলেকা নিয়ে বোটটিকে ছেড়ে দেওয়া হয়। এ বিষয়ে কোস্টগার্ড পাথরঘাটা স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট এইচ এম হারুনর রশিদ বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে এরা জাটকা শিকার করছিল। আমরা জাটকাগুলো উদ্ধার করে এতিমখানা ও দুস্থদের মধ্যে বিতরণ করি। জাটকা শিকারিদের রুখতে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

এ বিষয়ে উপজেলা মৎস্য কর্মকর্তা জয়ন্ত কুমার জানান, তারা নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা শিকার করছিল। আমরা ঝাটকা গুলো উদ্ধার করেছি, পরে স্থানীয় এতিমখানায় দিয়েছি। এবং বোটের মালিক আর ঝাটকা শিকার করবেনা বলে মুচলেকা নিয়ে বোটটি ছেড়ে দেওয়া হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: