সুনামগঞ্জ আইনজীবী সমিতি নির্বাচনে সভাপতি রোকেস লেইস, সম্পাদক রুহুল তুহিন

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২২, ১১:৩৫ পিএম

জাহাঙ্গীর আলম ভুঁইয়া, সুনামগঞ্জ থেকে: সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে ১৪৭ ভোট পেয়ে সভাপতি পদে রোকেস লেইস ও ২০৪ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন রুহুল তুহিন। সোমবার (১৭ জানুয়ারি) সমিতি ভবনে এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে জেলা আইনজীবী সমিতির ৪০৪ জন ভোটারের মধ্যে ৩৫৭ জন ভোট দেন। ভোট গণনা শেষে সন্ধ্যা সাড়ে সাতটায় এই ফল ঘোষণা করা হয়। নির্বাচনে পাঁচটি পদে সরাসরি ভোট ও ১০টি পদের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে সভাপতি পদে রোকেস লেইস ১৪৭ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী শামসুন্নাহার বেগম পেয়েছেন ৭৭ ভোট। সাধারণ সম্পাদক পদে রুহুল তুহিন পেয়েছেন ২০৪ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আবদুল ওদুদ পান ৭৮ ভোট।
সহসাধারণ সম্পাদকের দুটি পদে জয় পেয়েছেন এনাম আহমেদ ও মাহবুবুল হাসান তালুকদার। কোষাধ্যক্ষ পদে বিজয়ী হয়েছেন হানিফ সুলেমান।

১০টি পদের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন তারা হলেন সহসভাপতি পদে মোঃ নানু মিয়া ও মোঃ সামছুল হক, পাঠাগার সম্পাদক গিয়াস উদ্দিন, সমাজকল্যাণ ও ক্রীড়া সম্পাদক জুনেদ আহমদ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক এ আর জুয়েল, নির্বাহী সদস্য আনোয়ার হোসেন, জিয়াউর রহিম, গৌরাঙ্গ পদ দাশ, হেলাল উদ্দিন ও মোঃ মাসুক আহমদ।

প্রধান নির্বাচন কমিশনার ছিলেন, আইনজীবী সোনাধন দাস। এছাড়াও দুজন নির্বাচন কমিশনার হিসাবে দায়িত্ব পালন করেছিলেন আইনজীবী মোঃ মানিক মিয়া ও বিশ্বজিৎ চক্রবর্তী।

 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: