জুড়ীতে রাতের আঁধারে শীতার্ত মানুষের পাশে ইউএনও

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২২, ০৬:৫১ পিএম

দেশের প্রতিটি এলাকায় জেঁকে বসেছে শীত। এ শীতে কষ্ট বেড়েছে খেটে খাওয়া অসহায় দিনমজুর ও ছিন্নমূল মানুষের। পৌষের কনকনে শীতের রাতে প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে যাচ্ছে না। ফলে এসব অসহায় মানুষের কাছে শীতবস্ত্র পৌঁছে দিতে রাতে ঘুরে বেড়াচ্ছেন মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার উপজেলা নিবার্হী অফিসার সোনিয়া সুলতানা। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) কনকনে শীতের রাতে বাড়ি বাড়ি গিয়ে অসহায় ও নিম্ন আয়ের মানুষদের মাঝে প্রধানমন্ত্রীর দেওয়া কম্বল বিতরণ করেন। প্রচন্ড শীতে ইউএনওর এ মহতি কাজের ভুয়সী প্রশংসা করছেন স্থানীয় জনপ্রতিনিধি ও জনসাধারণ।

এদিকে কম্বল পেয়ে অসহায় শীতার্ত মানুষগুলোর মুখে হাসি ফুটেছে। তারা বলেন, কনকনে শীতে তাদের জীবন-যাপন বড় কষ্টের হয়ে দাঁড়িয়েছে। শীতকে উপেক্ষা করে ইউএনও তাদের হাতে কম্বল তুলে দেয়ায় তার জন্য সৃষ্টিকর্তার কাছে দোয়া করেন অনেকে।

উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানা বলেন, এই শীতের মধ্যে সবচেয়ে বেশি কষ্টে থাকে ছিন্নমূল অসহায় দরিদ্র মানুষগুলো। এ শ্রেণীর মানুষগুলো এমনিতেই অসহায়ভাবে জীবন-যাপন করে থাকে। গত কয়েক দিন ধরে সারাদেশে বইছে হাড় কাঁপানো শীত। যাদের শীত নিবারনের ব্যবস্থা নেই তাদেরকে মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উপহার শীতার্তদের জন্য কম্বল সবার আগে এদের মাঝে বিতরণ করেছি। পাশাপাশি উপজেলা প্রশাসনও অসহায় শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছে, করবে।

উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানা'র সার্বিক তত্ত্বাবধানে কম্বল বিতরণের সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) রতন কুমার অধিকারী, পূর্বজুড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওবায়েদুল ইসলাম রুয়েল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ওমর ফারুক, উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার মোঃ আলাউদ্দিন প্রমুখ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: