টেস্টের পর ওয়ানডে সিরিজেও ভারতের হার

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২২, ১১:৫৯ পিএম

চলতি বছরে একের পর এক ম্যাচ হেরেই চলছে ভারত। সফরকারীদের সহজে হারিয়ে এক ম্যাচ হাতে থোকতেই ওয়ান ডে সিরিজ জিতে নিয়েছে দক্ষিণ আফ্রিকা। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে শুক্রবার (২১ জানুয়ারি) ৭ উইকেটে জয় পায় দক্ষিণ আফ্রিকা। পার্লে ২৮৮ রানের লক্ষ্য তারা ছুঁয়ে ফেলে ১১ বল বাকি থাকতে।

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত।ব্যাট করতে নেমে রিশাভ পান্টের ৮৫ ও অধিনায়ক লোকেশ রাহুলের ৫৫ রানের ওপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৮৭ রান করতে সক্ষম হয় সফরকারীরা। ২৮৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ৭ উইকেট ১১ বল হাতে রেখে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগতিকরা।

দক্ষিণ আফ্রিকার পক্ষে সর্বোচ্চ ৯১ রান করেছেন ওপেনার জানেমান মালান। অপর ওপেনার কুইন্টন ডি কক করেন ৭৮ রান। আর তাদের দুজনের ওপেনিং জুটি থেকে এসেছে ১৩২ রান। মূলত এখানেই ম্যাচ হরে যায় ভারত। এরপর বাকি কাজ সারেন অধিনায়ক টেম্বা ভুবামা ৩৫ এবং দুই অপরাজিত ব্যাটার মার্করাম ৩৭ ও রাসি ভ্যান ডার ডুসেন ৩৭ রান করেন। ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন কুইন্টন ডি কক। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি ২৩ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: