অটোরিকশা চুরির উদ্দেশে হত্যা করে বস্তাবন্দী লাশ দিঘীতে নিক্ষেপ

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২২, ০৪:০৮ পিএম

অটোরিকশা চুরির উদ্দেশে হিমেল মীর (২৩) নামে এক যুবককে হত্যা করে বস্তাবন্দী লাশ দিঘীতে ফেলে দেওয়া হয়। হত্যার চারদিন পর পুলিশ লাশ উদ্ধার করে। পরে পুলিশ তদন্ত করে হত্যার সাথে জড়িত সন্দেহে গতকাল সোমবার (২৪ জানুয়ারি) মুন্সীগঞ্জ জেলার বিভিন্ন স্থান থেকে পাঁচজনকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হচ্ছেন- মুসা সরকার (৪৫), নজরুল ফরাজী (৩০), সবুজ চৌকিদার (২৮), মোঃ আবুল হোসেন (৪০) ও মোঃ মোশারফ হোসেন (৩৮)। তবে, আরেক আসামী মোকসেদ পলাতক আছে। মঙ্গলবার (২৫ জানুয়ারি) দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানায় পুলিশ।

অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) সুমন দেব প্রেস ব্রিফিংয়ে বলেন, নিহত হিমেল মীরের লাশ গত ১৮ জানুয়ারি সকালে মুন্সীগঞ্জ সদর থানার মুক্তারপুর এলাকার মল্লিক রায় দিঘীর উত্তর পূর্ব কোণ হইতে হাত-পা বাধা অর্ধগলিত ভাসমান অবস্থায় অজ্ঞাতনামা হিসেবে উদ্ধার করা হয়। তবে চারদিন আগে থেকে নিখোঁজ থাকলেও তার কোনো স্বজন তার নিখোঁজের ব্যাপারে কোনো খোঁজখবর করেনি। লাশ উদ্ধারের পর পুলিশী তদন্তে প্রথমে আসামী মুসা সরকারকে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্য মতে সহযোগী আসামী নজরুল ফরাজী ও সবুজ চৌকিদারকে গ্রেফতার করা হয় এবং সকলকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গত ১৪ জানুয়ারি অটোরিকশা চুরির উদ্দেশ্যে হিমেল মীরকে তারা হত্যা করে। নিহত হিমেলের বাড়ি মুন্সীগঞ্জের গোসাইবাগ এলাকায়। সে সাইজউদ্দিন মীরের ছেলে। হত্যার দিন তাকে আসামী মুসার ঘরে নিয়ে কৌশলে নেশা জাতীয় পানীয় পান করায়। একপর্যায়ে হিমেল অচেতন হয়ে গেলে আসামী মুসা সহযোগী আসামীদের নিয়ে হিমেলের অন্ডকোষ চেপে হত্যা করে। পরে হিমেলের হাত পা বেধে বস্তার ভিতরে ঢুকিয়ে রাত একটার দিকে মল্লিক রায় দিঘীতে ফেলে দেয়। হিমেলকে হত্যার পর তার অটোরিকশাটি লৌহজং থানার বংক্ষীরা এলাকার একটি অটোর গ্যারেজে মোকসেদ ও আবুল হোসেনের কাছে ২২ হাজার টাকায় বিক্রি করে।

আসামীদের দেওয়া তথ্য অনুযায়ী গ্যারেজ মালিক আবুল হোসেনকে গ্রেফতার করা হয়। আসামী আবুল হোসেনকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, অটোরিকশাটি মোশারফ হোসেনের কাছে ৪২ হাজার টাকায় বিক্রি করে এবং মোশারফ হোসেন অটোরিক্সার বিভিন্ন যন্ত্রাংশ ভাগ ভাগ করিয়া বিভিন্ন জায়গায় বিক্রি করে। মোশারফ হোসেনের নিকট হইতে চুরি যাওয়া অটোরিক্সার চেসিস, তিনটি টায়ার ও একটি মিটার উদ্ধার করা হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: