বরগুনায় ৫ কিশোরকে কারাদণ্ড

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২২, ০৬:৩৭ পিএম

বরগুনায় এক স্কুল ছাত্রীর ছবির সঙ্গে একটি নগ্ন ছবি যুক্ত করে তা সামাজিক যোগাযোগে ভাইরাল করার অভিযোগ প্রমানিত হওয়ায় পর্ণোগ্রাফি আইনে ৫ জন কিশোরকে প্রত্যেককে দুই বছর করে স্বশ্রম কারাদন্ড, ১০ হাজার টাকা করে অর্থ দন্ড অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত। বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে বরগুনার শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান এ রায় ঘোষনা করেন।

দন্ডপ্রাপ্ত আসামীরা হল, বরগুনা জেলার তালতলী উপজেলার বেহালা গ্রামের হারুন মিস্ত্রীর ছেলে মহিউদ্দিন (১৫) ফিরোজ মিস্ত্রীর ছেলে রিয়াজ (১৬) বাবুলের ছেলে বিপ্লব (১৬) কেশবের ছেলে অভিজাত কানাই (১৬) ও মোখলেছ খানের ছেলে বেল্লাল (১৬)। দন্ডিত কিশোরা এসময় আদালতের কাঠগড়ায় উপস্হিত ছিলেন।

জানা যায়, একই উপজেলার সুনিল বিশ্বাসের নবম শ্রেণিতে পড়ুয়া মেয়েকে ওই আসামীরা পথে ঘাটে উত্যাক্ত করে। মেয়েটি প্রতিবাদ করলে আসামী বিপ্লব কৌশলে স্কুল ছাত্রীর ছবি তুলে নেয়। পরে স্কুল ছাত্রীর ছবির সঙ্গে অপর একটি নগ্ন ছবি যুক্ত করে সেই ছবি সামাজিক যোগাযোগে প্রচার করে। বাদী দেখতে পেয়ে ২০১৬ সালের ৮ জানুয়ারী তালতলী থানায় মামলা করে।

তদন্তকারী কর্মকর্তা মো. নুরুজ্জামান মামলার তদন্ত শেষে ২০১৬ সালের ৩১ মার্চ ৫ জন আসামীর বিরুদ্ধে অভিযোগ পত্র দাখিল করেন। আসামী পক্ষের আইনজীবী মো. নিজাম উদ্দিন বলেন, আমরা উচ্চ আদালতে আপীল করব। রাষ্ট্র পক্ষের আইনজীবী মোস্তাফিজুর রহমান বলেন, কিশোর হলেও এখন তারা বয়স্ক। কিশোররা জঘন্যতম অপরাধের সঙ্গে যুক্ত হয়েছিল। আদালত যথাযথ রায় দিয়েছেন। রায় রাষ্ট্র পক্ষ সন্তুষ্ট।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: