প্রধানমন্ত্রী আমার মাথায় হাত বুলিয়ে বলেন ‘অল থ্যাঙ্কস টু ইউ’: শামীম ওসমান

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২২, ০১:৩৯ এএম

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনকে ঘিরে যখন আলোচনার কেন্দ্রবিন্দু শামীম ওসমান। তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি বার্তা নতুন করে নেতাকর্মীদের মধ্যে আশা জাগিয়েছে। সংসদে শামীম ওসমানকে কাছে ডেকে নিয়ে মাথায় হাত বুলিয়ে দোয়া করে ‘অল থ্যাঙ্কস টু ইউ’ বলেছেন প্রধানমন্ত্রী। বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সংসদ অধিবেশন চলাকালে এ ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়। বিষয়টি শুরুতে চাপা থাকলেও পরে গণমাধ্যমকর্মীদের অনুরোধে শামীম ওসমান নিজেও তা নিশ্চিত করে।

শামীম ওসমান বলেন, বর্তমান কোভিড পরিস্থিতির কারণে প্রধানমন্ত্রীর ছয়-সাত ফুট কাছে কেউ যেতে পারে না। বিরতির সময় আমি তার পিছনের সিটে বসে ছিলাম। ওই সময় আমার পাশে আইনমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী ছিলেন। একপর্যায়ে প্রধানমন্ত্রী পিছনে ঘুরে তাকান। তখন তিনি আমাকে দেখে বলেন, ‘অল থ্যাঙ্কস টু ইউ’। কিন্তু শুরুতে আমি ভেবেছিলাম হয়ত আইনমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেছেন, যেহেতু আজকে নির্বাচন ক‌মিশন নি‌য়ে এক‌টি আইন পাশ হয়েছে। কিন্তু পরক্ষণে প্রধানমন্ত্রী আবার বলেন, ‘সমস্ত থাঙ্কস শামীম ওসমানকে’।

এ বিষয়ে শামীম ওসমান আরও বলেন, ‘আমাকে ধন্যবাদ দেওয়ার পরে আমি কাছে যাই। তখন আমি আমার কিছু কষ্টের কথা বলি। আমার বাবা-মা ও ভাইদের কিছু ঘটনা (কবরস্থানে শশ্মানের মাটি ফেলা) শেয়ার করি। উত্তরে প্রধানমন্ত্রী বলেন, কষ্ট নিও না। আল্লাহ ওনাদের বেহেশত নসিব করবেন। আর ওনারা তো (খান সাহেব ওসমান আলী, একেএম সামসুজ্জোহা, নাগিনা জোহা, নাসিম ওসমান) তো শুধু তোমার বাবা মা না। আমাদের পেছনেও তাদের অবদান আছে। তোমার বাবা (একেএম সামসুজ্জোহা) আমাদের মুক্ত করতে গিয়ে রক্ত দিয়েছেন। আল্লাহ চাচাকে বেহেশত নসিব করুন। আর চাচির (নাগিনা জোহা) কাছে আমরা মানুষ হয়েছি।’

শামীম ওসমান বলেন, ‘কথার শেষের দিকে তিনি আমাকে কাছে ডেকে নেন। আমার মাথায় হাত বুলিয়ে দেন। তিনি আমাকে প্রাণভরে দোয়া করেন। একজন রাজনীতিকের কাছে এর চেয়ে বড় পাওনা আর কী হতে পারে।’

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: