জায়েদ খান আমার যোগ্য না: হিরো আলম

   
প্রকাশিত: ৫:১৭ অপরাহ্ণ, ৮ ফেব্রুয়ারি ২০২২

ছবি সংগ্রহীত

সব সময়ই আলোচনায় থাকেন বগুড়ার ছেলে আশরাফুল আলম বা হিরো আলম। মিডিয়া ক্যারিয়ারের শুরুতে মিউজিক ভিডিও দিয়ে শুরু করলেও এখন তিনি সিনেমা প্রযোজনা করছেন এবং নিজেকে সিমেনার হিরো হিসেবেও আত্মপ্রকাশ করেন। বর্তমানে তিনি হিরো আলম নামেই তুমুল জনপ্রিয় সোশ্যাল মিডিয়ায়।

হিরো আলমের সাথে বিডি২৪লাইভ ডটকমের স্টাফ করেসপন্ডেন্ট আরেফিন সোহাগের আলাপচারিতায় বেরিয়ে আসে নানা জানা-অজানা কথা।

বিডি২৪লাইভ: মিডিয়াতে আসার ইচ্ছে কেন হয়েছিল আপনার?
হিরো আলম: দেখুন আপনারা জানেন, আমি গরীব ঘরের সন্তান। আমার চেহারা নাই, উচ্চতা নাই। আমি মিউজিক ভিডিও করতাম। সেখান থেকে মিডিয়াতে আসার আগ্রহ তৈরি হয়। আমার দর্শক আমাকে আজ এখানে এনেছে।

বিডি২৪লাইভ: বগুড়া শহরে আপনার দিন কেমন ছিল? কি করতেন?
হিরো আলম: আমার জন্ম শহর বগুড়া। আপনারা অনেকেই জানেন, আমি এলাকায় আচার, চানাচুর, বাদাম, বিক্রি করতাম। এরপর ডিস ব্যবসা (ডিস ক্যাবল নেটওর্য়াক) শুরু করি। ওই ডিস লাইনে প্রচার করার জন্য মিউজিক ভিডিও শুরু করি। এরপর থেকে দিন পরিবর্তন শুরু হয়।

বিডি২৪লাইভ: চানাচুর-আচার বিক্রি সহজ? নাকি অভিনয় করা সহজ?
হিরো আলম: দেখুন সব কাজের পরিশ্রম আছে। একেক কাজের ধরন একেক রকম। আমি মনে করি অভিনয় খুব কঠিন জায়গা। আমি এখনও অভিনয় শিখতে পারনি। যতদিন বাঁচবো, অভিনয় শিখে যাবো।

বিডি২৪লাইভ: চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান। তার সাথে আপনার বিরোধ কি নিয়ে?
হিরো আলম: জায়েদ খানকে আমি ব্যক্তিগত ভাবে তেমন চিনিনা। উনি বড় মানুষ। আমার সাথে তিনি কি কারনে কেন বিরোধ তৈরি করেছেন তিনি ভালো জানেন। আমি মনে করি জায়েদ খান আমার যোগ্য না। তার থেকে আমার ভ্ক্ত অনেক বেশি। আমি তাকে আমার সমতুল্য মনে করি না।

বিডি২৪লাইভ: বাংলাদেশের সিনেমা ছাড়ার ঘোষণা কেন দিয়েছেন?
হিরো আলম: আমি বর্তমানে কলকাতায় সিনেমা বানানোর চিন্তা করছি। কাজ শুরু করবো খুব শীঘ্রই। আগামী মাসে আমি কলকাতা যাচ্ছি। সেখান থেকে আমি সিমেনার বেপারে সাংবাদিক ভাইদের জানাবো। আগামীতে আমার ইচ্ছে আছে, আমাদের দেশের গুণী পরিচালকদের সাথে নিয়ে কাজ করার। যতজন পরিচালক আছেন, ততটি সিনেমা আমি তৈরি করবো।

বিডি২৪লাইভ: আপনাকে নিয়ে অনেকে মজা, ঠাট্টা করে। এ বেপারটা আপনার কেমন লাগে?
হিরো আলম: যারা আমাকে নিয়ে মজা, ঠাট্টা করেন আমি তাদেরকে বলবো, দেখুন আমাকে নিয়ে কিছু বলার আগে আমার সম্পর্কে জানুন। আমি গরীর ঘরের ছেলে। লেখাপড়া জানিনা। আপনারা শিক্ষিত ও ভালো পরিবারের সন্তান। আমাকে নিয়ে কেন আপনারা হাসি-ঠাট্টা করবেন। আমি আপনাদের ভালোবাসা পেয়েছি বলেই এখানে আসতে পেরেছি।

বিডি২৪লাইভ: আপনি জনপ্রিয় সব গানকে নকল করে নিজের মত সুর ও কণ্ঠ দিচ্ছেন। এর উদ্দেশ্য কি?
হিরো আলম: আমি আগেই বলেছি আমি গায়ক না। আমার গানের গলাও ভালো না। আমি শখের বসে গান করি। আপনারা তা দেখেন। আমার গান ভালো না লাগলে শুনবেন না। আপনারা না শুনলে তো আর কোটি কোটি ভিউ হবে না। তাই আমি বলবো আমাকে ভালো না লাগলে আমার থেকে দূরে থাকুন।

বিডি২৪লাইভ: হিরো নাকি কমেডিয়ান অভিনেতা? নিজেকে কোনটা মনে করেন?
হিরো আলম: অবশ্যই আমি হিরো। কমেডিয়ান চরিত্রে তো আমি অভিনয় করিনি কোন সময়। আমার দর্শক আমাকে প্রধান চরিত্রেই দেখেছে সব সময়। আগামীতেও সেটা করবো। আমি নিজেই আমার আইডল।

আরেফিন/নি.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: