করোনায় বাড়লো মৃত্যুর সংখ্যা, কমেছে শনাক্ত

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২২, ০৪:২৭ পিএম

দেশে করোনায় গত ২৪ ঘন্টায় মারা গেলেন ৪১ জন। এই নিয়ে  মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২৮৭৪৪ জন। নতুন শনাক্ত ৭২৬৪ জন। গতকাল ছিলো ৮০১৬ জন। সুস্থ ১১০৪৬ জন। মোট টেস্ট ৪২৮৬৭টি। শনাক্তের হার ১৬.৯৫%। বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘন্টায় আরও ১১ হাজার ২৯৭ জনের মৃত্যু হয়েছে। একই সাথে ২৪ ঘন্টায় করোনা শনাক্ত হয়ছে ২৪ লাখ ৭ হাজার ৪৪৭ জন। বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় জার্মানিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩৮ হাজার ৪১০ জন এবং মারা গেছেন ২৪৬ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ২ লাখ ১৮ হাজার ৮১৮ জন এবং মারা গেছেন ২ হাজার ৬১১ জন। ব্রাজিলে মারা গেছেন ১ হাজার ২৯৫ জন এবং সংক্রমিত হয়েছেন ১ লাখ ৮৩ হাজার ৫৩৩ জন।

ভারতে মারা গেছেন ১ হাজার ২৪১ জন এবং সংক্রমিত হয়েছেন ৬৫ হাজার ১৪৬ জন। রাশিয়ায় মারা গেছেন ৬৬৯ জন এবং সংক্রমিত হয়েছেন ১ লাখ ৮৩ হাজার ১০৩ জন। স্পেনে আক্রান্ত হয়েছেন ৬২ হাজার ৮৩৯ জন এবং মারা গেছেন ২৮২ জন। তুরস্কে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮ হাজার ৫৬৩ জন এবং মারা গেছেন ২৬৬ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ৮১ হাজার ৩৬৭ জন এবং মারা গেছেন ৩৮৪ জন। যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ৬৮ হাজার ২১৪ জন এবং মারা গেছেন ২৭৬ জন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: