করোনায় কমেছে মৃত্যুর সংখ্যা

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২২, ০৫:০০ পিএম

দেশে করোনায় গত ২৪ ঘন্টায় মৃত্যু ২০ জন। মোট মৃত্যু ২৮ হাজার ৭’শ ৯১ জন। নতুন শনাক্ত ৫ হাজার ২৩ জন। গতকাল ছিলো ৫ হাজার ২ ’শ ৬৮ জন। সুস্থ ৮৮২১ জন। মোট টেস্ট ৩০৪৪৮টি। শনাক্তের হার ১৬.৫০%। এদিকে গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ হাজার ৮৫৪ জনের। এ সময় রোগী শনাক্ত হয়েছে ২৩ লাখ ৩ হাজার ৪০৬ জন। এর আগে গতকাল (শুক্রবার) ১০ হাজার ৬৫৪ জনের মৃত্যু এবং ২৩ লাখ ৮৯ হাজার ৬৬৬ জন আক্রান্ত হয়েছিলেন। শনিবার (১২ ফেব্রুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে। ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪০ কোটি ৮৭ লাখ ৯৭ হাজার ৯৭৭ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫৮ লাখ ২০ হাজার ৩৭৯ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় জার্মানিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ২৯ হাজার ৯৮৯ জন এবং মৃত্যু হয়েছে ২১৫ জনের। যুক্তরাষ্ট্রে মৃত্যু ১ হাজার ৮৪৪ জন এবং আক্রান্ত ১ লাখ ৩৮ হাজার ৫৩৩ জন। রাশিয়ায় আক্রান্ত ২ লাখ ৩ হাজার ৯৪৯ জন এবং মৃত্যু ৭২২ জন, ব্রাজিলে আক্রান্ত ১ লাখ ৬৬ হাজার ৩ জন এবং ‍মৃত্যু ১ হাজার ১২১ জন, ফ্রান্সে আক্রান্ত ১ লাখ ৩১ হাজার ৩৭৬ জন এবং মৃত্যু ৩২৯ জন, জাপানে আক্রান্ত ১ লাখ ৯৭ জন এবং মৃত্যু ১৭৫ জন, তুরস্কে আক্রান্ত ৯৫ হাজার ৬৫ জন এবং ‍মৃত্যু ২৫৩ জন, নেদারল্যান্ডসে আক্রান্ত ৮০ হাজার ৬১০ জন এবং মৃত্যু ১৯ জন, ইতালিতে আক্রান্ত ৬৭ হাজার ১৫২ জন এবং মৃত্যু ৩৩৪ জন। যুক্তরাজ্য আক্রান্ত ৫৮ হাজার ৮৯৯ জন এবং মৃত্যু ১৯৩ জন।

বর্তমানে বিশ্বে সক্রিয় করোনা রোগী সংখ্যা ৭৪ কোটি ২৬ লাখ ১ হাজার ২৮২ জন। এরমধ্যে ৭৪ কোটি ১৭ লাখ ২ হাজার ৬৭৪ জন মৃদু উপসর্গ বহন করছেন এবং গুরুতর অসুস্থ অবস্থায় আছেন ৮৮ হাজার ৬০৮ জন। উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: