জয়পুরহাটে পুলিশের টেকনিক্যাল বেল্ট ও ‘বডি ওর্ন’’ ক্যামেরা উদ্বোধন

প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০২২, ০৬:০৫ পিএম

আধুনিক সরঞ্জাম ব্যবহার করে পুলিশের অধিকতর দক্ষতা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনসহ অপরাধ ও অপরাধী শনাক্ত করণে সহায়ক হিসাবে টেকনিক্যাল বেল্ট প্রদান ও ট্রাফিক পুলিশ সদস্যদের শরীরে ‘বডি ওন ক্যামেরার উদ্বোধন করা হয়েছে জয়পুরহাটে।

বৃহস্পতিবার দুপুরে পুলিশ লাইন মাঠে প্রশিক্ষন শেষে জয়পুরহাট পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা আধুনিক সুবিধা সম্বলিত বেল্ট প্রদান ও ট্রাফিক সার্জেন্ট জিয়াউল হকের শরীরে অত্যাধুনিক ক্যামেরা সংযুক্ত করার মাধ্যমে কার্যক্রমটির উদ্বোধন করেন। এই ক্যামেরা বিশেষ অভিযান এবং রাস্তার চলাচল জটিলতা নিরসনেও ব্যবহার করবে পুলিশ।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (জয়পুরহাট সদর সার্কেল) মোশফেকুর রহমান, সিনিয়র সহকারী পুলিশ সুপার (পাঁচবিবি সার্কেল) ইশতিয়াক আহমেদ, ট্রাফিক পুলিশ ইন্সপেক্টর জামিরুল ইসলাম, জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম আলমগীর জাহানসহ অন্যান্য থানার ওসি ও সিনিয়র পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা জানান, বিভিন্ন অভিযানে পুলিশ সদস্যদের নামে হয়রানিসহ নানা অভিযোগ করা হয়। পুলিশের অভিযান নিয়ে বিতর্ক তৈরি হয়। এই ক্যামেরা ব্যবহারের ফলে এমন বিতর্ক আর থাকবে না। এছাড়া অনেক সময় পুলিশের আচরণ নিয়েও প্রশ্ন তোলা হয়। এই ক্যামেরার ফলে আশা করি আগামীতে পুলিশের শরীরে বডি ক্যামেরা চালু থাকলে অভিযানের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত হবে।

তিনি আরও জানান, প্রাথমিক ভাবে জেলা পুলিশে ৫০টি টেকনিক্যাল বেল্ট এবং অপরাধ ও অপরাধি শনাক্তে ট্রাফিক পুলিশ সদস্যদের ১৮ টি ক্যামেরা সংযুক্ত করা হয়েছে। পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে পরিনত হবে। সে কারনে পুলিশ বাহিনীকেও উন্নত ও সমৃদ্ধ করে সাজানো হচ্ছে।” দক্ষ পুলিশ, সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে আইজিপি ড. বেনজির আহমেদের সার্বিক দিক নির্দেশনায় বর্তমানে পুলিশ নিরলশ ভাবে দায়িত্ব পালন করছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: