ফ্রান্স যেতে বাংলাদেশিদের করোনা টেস্ট লাগবে না

প্রকাশিত: ০৪ মার্চ ২০২২, ০১:০৩ পিএম

বাংলাদেশের ওপর থেকে করোনার নিষেধাজ্ঞা তুলে নিয়েছে ফ্রান্স। বাংলাদেশকে সবুজ তালিকার অন্তর্ভুক্ত করেছে দেশটি। বৃহস্পতিবার (৩ মার্চ) রাতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে।

মন্ত্রণালয় জানায়, প্যারিসে বাংলাদেশ দূতাবাস বাংলাদেশিদের ফ্রান্স ভ্রমণে করোনা নিষেধাজ্ঞা প্রত্যাহার করতে দেশটির সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা চালাচ্ছিল। বাংলাদেশে কোভিড-১৯ পরিস্থিতির সন্তোষজনক উন্নতি হওয়ায় বাংলাদেশের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার হয়েছে।

বাংলাদেশ থেকে টিকাবিহীনদের ফ্রান্স ভ্রমণের পরীক্ষার (আরটি-পিসিআর) বাধ্যবাধকতা থাকবে। ফ্রান্স সরকারের এই সিদ্ধান্তের ফলে বায়োএনটেক-ফাইজার, মডার্না, অ্যাস্ট্রাজেনেকা (ভ্যাক্সেভরিয়া/ কোভিশিল্ড) ও জনসনের কভিড টিকা নেওয়া যাত্রীদের বাংলাদেশ থেকে ফ্রান্সে যাওয়ার ক্ষেত্রে কভিড পরীক্ষা করাতে হবে না। তবে টিকা দেওয়ার সনদ থাকতে হবে। উল্লেখ্য, প্যারিসে বাংলাদেশ দূতাবাস বাংলাদেশকে ফ্রান্সে কভিড বিধিনিষেধের সবুজ তালিকায় নিতে ফরাসি কর্তৃপক্ষের সঙ্গে কাজ করছিল।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: