বোতলের তেলের মূল্য তুলে বেশি দামে বিক্রি, ৩৫ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: ০৬ মার্চ ২০২২, ০৫:৫০ পিএম

সয়াবিন তেলের দাম বেশি রাখায় নাটোর শহরের কানাইখালী এলাকার নিমাই ট্রেডার্স এবং স্টেশন বাজার এলাকার দুর্গা ভান্ডার নামের দুটি দোকানকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রবিবার (৬ মার্চ) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কানাইখালি ও স্টেশন বাজার এলাকায় অভিযান পরিচালনা করে এই জরিমানা করে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মেহেদী হাসান তানভীর জানান, অস্থিতিশীল তেলের বাজারের কারসাজি বন্ধ করতে শহরের কানাইখালি এলাকায় মেসার্স নিমাই ট্রেডাসকে সয়াবিন তেলের বোতেলের গায়ে মূল্য তুলে ফেলার অপরাধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে সরবরাহ না করার জন্য ৪৫ ধারা মোতাবেক ২৫ হাজার টাকা ও একই অপরাধে স্টেশন এলাকায় মেসার্স দূগা ভান্ডারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরো জানান, উক্ত দুইটি ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ৩৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। বাজার তদারকির সময় দেখা যায় ওই দুটি প্রতিষ্ঠানে প্রচুর পরিমানে তেল গুদামজাত করা রয়েছে। এতে করে বাজারে কৃত্তিম সংকট করে ভোক্তার পকেট কাটছেন। অভিযানে সহায়তা প্রদান করেন নাটোর জেলা ক্যাব ও নাটোর থানার পুলিশের একটি টিম। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান ভোক্তা অধিকারের সহকারী পরিচালক মোহাম্মদ মেহেদী হাসান তানভীর।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: