নাগরপুরে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও শিক্ষা বৃত্তি প্রদান

প্রকাশিত: ০৬ মার্চ ২০২২, ০৭:২৬ পিএম

টাঙ্গাইলের নাগরপুরে ‘সবার জন্য শিক্ষা’ এই শ্লোগানকে সামনে রেখে সেবামূলক ও শিক্ষা মৃলক প্রতিষ্ঠান মুকতাদির হোমিও চিকিৎসা কেন্দ্র ও নাগরপুর ইংলিশ কেয়ার সেন্টার এর নিজস্ব অর্থায়নে উচ্চশিক্ষা লাভে উদ্বুদ্ধ করার লক্ষ্যে নাগরপুরে স্কুল পর্যায়ে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠিত হয়।

রবিবার (৬ মার্চ) দুপুরে নাগরপুর কবি নজরুল উচ্চ বিদ্যালয় ও মুকতাদির হোমিও চিকিৎসা কেন্দ্রের পৃথক দুটি কনফারেন্স রুমে মেধা যাচাই উপ কমিটি-২০২২ এর আহবায়ক ও সহকারি প্রধান শিক্ষক মো. মোন্নাফ মিয়ার সভাপতিত্বে ও স্কুল শিক্ষক মো.জহিরুল ইসলাম এর পরিচালনায় স্কুল পর্যায়ে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠিত হয়েছে। এ অনুষ্ঠানে পূথকভাবে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কবি নজরুল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাহফুজুর রহমান ও যদুনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক বাবু পবিত্র কুমার সাহা।

এ সময়ে আরও উপস্থিত ছিলেন, অগ্নিবীণা আইডিয়াল কলেজ এর সিনিয়র প্রভাষক মো.আজিজুর রহমান, আলহেরা ক্যাডেট মাদ্রাসার চেয়ারম্যান অধ্যাপক এম. এ. সালাম, নাগরপুর মহিলা কলেজের প্রভাষক মোহাম্মদ আলী আকতার, নাগরপুর ইংলিশ কেয়ার সেন্টার এর কো চেয়ারম্যান তাসলিমা আকতার মুন্নী, ম্যানেজার হাফেজ মাসুম বিল্লাহ, সিনিয়র সাংবাদিক আমজাদ হোসেন রতন, ডা.কাউছার খাঁন, সাংবাদিক তারিকুল ইসলাম প্রমুখ।

এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,স্কুল শিক্ষক মাওলানা আব্দুল হাকিম, দেলোয়ার হোসেন, বাবু রখাল চন্দ্র, মনির হোসেন, শারমিন আক্তার, ফেরদৌসী বেগম, আবুল বাশার সন্জয় কুমার বিশ্বাস, গোলাম মাসুম, আম্বিয়া খাতুন, আসমাউন হুসনা সহ সকল শ্রেনীর শিক্ষার্থীবৃন্দ।

ডা. এম. এ. মান্নান বলেন- তোমরা আজকে যারা সাফল্য পেয়েছ তা যথেষ্ট নয়। সামনে তোমাদের জন্য তীব্র প্রতিযোগিতা অপেক্ষা করছে। তার প্রস্তুতি তোমাদের এখন থেকেই নিতে হবে। শুধু পুস্তকের লেখাপড়ায় কাঙ্খিত সাফল্য পাওয়া যাবেনা। দেশ, দেশের স্বাধীনতা, মূ্ল্যবোধ, সারা বিশ্ব সম্পর্কে তোমাদের ধারণা রাখতে হবে। দেশ ও দেশের মানুষের মঙ্গলের ব্রত তোমাদের মননে থাকতে হবে। দেশ যদি এগিয়ে যায় তাহলে আমরাও এগিয়ে যাব। কখনও পিতা-মাতার মনঃকষ্টের কারণ হবানা। মাদকাসক্ত ও জঙ্গিবাদ থেকে দূরে থাকতে হবে।

 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: