২৮ নাবিক দেশে ফিরছেন, আসছে না হাদিসুরের লাশ

প্রকাশিত: ০৮ মার্চ ২০২২, ০৮:২১ পিএম

অবশেষে দেশে ফিরছেন ইউক্রেনে আটকেপড়া ‘এমভি বাংলার সমৃদ্ধি’ জাহাজের ২৮ নাবিক। তবে নাবিকদের দেশে ফিরিয়ে আনা হলেও লাশ আনতে বিলম্ব হবে জাহাজের তৃতীয় ইঞ্জিনিয়ার হাদিসুর রহমানের। মঙ্গলবার (৮ মার্চ) রাতে বিশেষ বিমানে করে তারা দেশের উদ্দেশে রওয়ানা দেবেন। বুধবার দুপুরে তাদের ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে।

বাংলাদেশ মার্চেন্ট মেরিন অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন গণমাধ্যমকে বলেন, ‘রোমানিয়া থেকে মঙ্গলবার রাতে বাংলার সমৃদ্ধির ২৮ নাবিক দেশের উদ্দেশে রওয়ানা দেবেন। বুধবার দুপুরের দিকে তারা দেশে পৌঁছানোর কথা রয়েছে।’

তিনি আরও বলেন, ‘নাবিকদের ফিরিয়ে আনা হলেও বিলম্ব হতে পারে হাদিসুর রহমানের লাশ আনতে। কারণ ইউক্রেনে স্থল হামলা বেড়ে গেছে। ইউক্রেনের কর্মকর্তাদের অনুপস্থিতির কারণে লাশ আনার অনুমতি পেতে বিলম্ব হচ্ছে। যুদ্ধ পরিস্থিতি উন্নীত হলে ৫ থেকে ৭ দিনের মধ্যে লাশ দেশে আনার প্রক্রিয়া শুরু হবে।’

প্রসঙ্গত, গত ২১ ফেব্রুয়ারি তুরস্কের ইরাগলি বন্দর থেকে পণ্যবোঝাই নিয়ে ইউক্রেনের উদ্দেশে রওয়ানা দেয় বাংলাদেশ শিপিং কর্পোরেশনের জাহাজ ‘এমভি বাংলার সমৃদ্ধি’। রাশিয়া ইউক্রেনে হামলা করলে জাহাজটি আটকাপড়ে। এক সপ্তাহের মাথায় হামলার শিকার হয় জাহাজটি। নাবিকদের চেষ্টায় জাহাজের আগুন নিয়ন্ত্রণে আসলেও নিহত হয় নাবিক হাদিসুর রহমান। গত রবিবার ২৮ নাবিককে উদ্ধার করে রোমানিয়ায় নিয়ে যাওয়া হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: