পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস

প্রকাশিত: ১২ মার্চ ২০২২, ০৮:৪৫ এএম

আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, শনিবার ও আগামীকাল রবিবার দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। দুই দিন পর তাপমাত্রার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে। অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। গতকাল সন্ধ্যায় ঢাকার বাতাসে আপেক্ষিক আর্দ্রতা ছিল ৩৪ শতাংশ। কয়েক দিন ধরে ঢাকাসহ দেশের বেশির ভাগ অঞ্চলে গরমের অনুভূতি বেড়েছে। আগামী দুই দিন এমনই থাকবে। এরপর দিন ও রাতের তাপমাত্রা কিছুটা বেড়ে যেতে পারে। গতকাল শুক্রবার আবহাওয়ার পূর্বাভাসে এমন তথ্য পাওয়া যায়।

আবহাওয়াবিদ হাফিজুর রহমান গণমাধ্যমকে বলেন, ‘আগামী কয়েক দিনের মধ্যে আবহাওয়ার পরিস্থিতি পরিবর্তনের সম্ভাবনা নেই। বৃষ্টিরও সম্ভাবনা নেই। তবে কিছু দিন গরমের অনুভূতি বাড়তে পারে। ’

গতকাল দেশে সর্বোচ্চ তাপমাত্রা ছিল সিলেটে ৩৫.৩ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১৩.৯ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক বলেন, বর্তমানে ঢাকায় যে তাপমাত্রা তাকে সহনীয় পর্যায়ের বলা যায়। তবে গত ৪০-৫০ বছরের তুলনায় কিছুটা বেশি। ঢাকায় শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৮ ডিগ্রি সেলসিয়াস। এই তাপমাত্রা ১৬ মার্চের পর থেকে আরো বাড়তে পারে। আগামী চার-পাঁচ দিনে বৃষ্টিপাতের তেমন সম্ভাবনা নেই।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: