লন্ডনে সেই বাংলাদেশি শিক্ষিকা হত্যায় একজনের যাবজ্জীবন

প্রকাশিত: ০৮ এপ্রিল ২০২২, ০৭:২০ পিএম

যুক্তরাজ্যের লন্ডনে বাংলাদেশি বংশোদ্ভূত যুক্তরাজ্যের শিক্ষিকা সাবিনা নেসা (২৮) হত্যাকাণ্ডে একজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে লন্ডনের একটি আদালত। শুক্রবার(৮ এপ্রিল) লন্ডনের কেন্দ্রীয় অপরাধ আদালত (ওল্ড বেইলি) এই রায় ঘোষণা করেন বলে বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে। গত বছরের ১৭ সেপ্টেম্বর দক্ষিণ-পূর্ব লন্ডনের কিডব্রুক এলাকার একটি পার্কে খুন হন ব্রিটিশ-বাংলাদেশি শিক্ষিকা সাবিনা নেসা।

সাজাপ্রাপ্ত ব্যাক্তির নাম কোচি সেলামাজ (৩৬)। তাকে কমপক্ষে ৩৬ বছরের সাজা ভোগ করতে হবে বলে রায়ে বলা হয়েছে। দক্ষিণ লন্ডনের এক স্কুলের শিক্ষক ছিলেন সাবিনা নেসা। ২৮ বছর বয়সী এই ব্রিটিশ-বাংলাদেশি পড়াশোনা করেছেন গ্রিনিচ বিশ্ববিদ্যালয়ে। তার স্কুলের প্রধান শিক্ষক সাবিনা নেসাকে একজন ‘মেধাবী, দয়ালু এবং নিবেদিতপ্রাণ’ শিক্ষক বলে বর্ণনা করেছেন। নিহত সাবিনা নেসার পৈতৃক বাড়ি বাংলাদেশের সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলায়। যুক্তরাজ্যের বেডফোর্ডশায়ারের একটি ছোট্ট শহরে স্যান্ডিতে থাকেন তার পরিবার। বাবা আবদুর রউফ কাজ করেন স্যান্ডির একটি রেস্টুরেন্টে।

হত্যাকাণ্ডের দিন কচি সাবিনার বাড়ির কাছের ওই পার্কে প্রায় দেড় ঘণ্টা অপেক্ষা করছিলেন বলে পুলিশ প্রাথমিক তদন্তে জানতে পেরেছে। গত ১৭ সেপ্টেম্বর রাত সাড়ে আটটার দিকে এক বন্ধুর সঙ্গে দেখা করতে যাওয়ার পর বাড়ি থেকে মাত্র পাঁচ মিনিট দূরত্বে খুন হন সাবিনা নেসা। সাবিনা নেসাকে দুই ফুট লম্বা একটি অস্ত্র দিয়ে পিটিয়ে খুন করা হয়েছে বলে জানিয়েছেন লন্ডন মেট্রোপলিটন পুলিশ। হত্যাকাণ্ডের সময়কার সিসিটিভি ফুটেজ থেকে বিষয়টি পুলিশ জানতে পেয়েছে বলে বৃহস্পতিবার এক ব্রিটিশ গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: